Friday, April 26সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

বর্ণাঢ্য আয়োজনে এন্টি টেররিজম ইউনিটের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে এন্টি টেররিজম ইউনিটের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। সোমবার(১৯ সেপ্টেম্বর ২০২২) বিকেলে আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরায় আয়োজিত ৫ম প্রতিষ্ঠা বার্ষিকীর এ অনুষ্ঠানে এ টি ইউ প্রধান অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি। বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন ও ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)। অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ ধর্মভীরু, ধর্মান্ধ নয়। বাংলাদেশে যখন জঙ্গীবাদ মাথাচারা দিয়ে উঠেছে, তখন এই জঙ্গীবাদকে দমন করার জন্য পুলিশের একটি বিশেষায়িত ইউনিটের প্রয়োজনীয়তা অনুভব করে এন্টি টেররিজম ইউনিট (এ টি ইউ) গঠন করা হয়।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন বলেন, এটিইউ তাদের সীমিত সক্ষমতার মধ্যে দক্ষতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে।
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) বলেন, নিরীহ মানুষকে হত্যা করে কোন আদর্শ বাস্তবায়ন করা যায় না। বাংলাদেশে ইসলাম এসেছে সুফি-সাধকদের হাত ধরে। বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়, তারা মারামারি, হানাহানী, রক্তপাত পছন্দ করেন না। তাই জঙ্গীবাদ দিয়ে বাংলাদেশে কোন কিছু প্রতিষ্ঠা করা সম্ভব নয়।
ডিএমপির কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বিপিএম (বার) বলেন, নতুন একটি ইউনিট দাড় করাতে প্রচুর পরিশ্রম করতে হয়। এটিইউ শুরুর পথটা খুব মসৃণ ছিল না, তাই এটিইউর যে কোন সাফল্য তাকে গর্বিত করবে।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী কেক কাটেন। প্রতিষ্ঠা বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে নানা আয়োজনের পাশাপাশি একটি তথ্যবহুল প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় এটিইউর প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণিল আয়োজন।

শেয়ার বাটন