Friday, April 26সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

প্রধানমন্ত্রীর ভারত সফর দুই দেশেরই মঙ্গল: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে দুই দেশেরই মঙ্গল হবে। কারণ, প্রতিবেশী এ দেশের সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই।’

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লার দাউদকান্দির হাটখোলা বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে তিন দিনব্যাপী কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ, বীজ প্রযুক্তি ও বৃক্ষমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বিএনপির উদ্দেশে বলেন, নির্বাচন আসেন, আলোচনা হউক, আইন আছে, সংবিধান আছে, আমাদের নির্বাচন কমিশন আছে, কমিশন রেফারির দায়িত্ব পালন করবে। রেফারি মানবো না বলে খেলা হবে না তা হতে পারে না।

তিনি আরও বলেন, ‘স্বাধীন বাংলাদেশে নেতিবাচক রাজনীতি চলে না। আমি সবাইকে অনুরোধ করছি, নেতিবাচক রাজনীতি বাদ দিন। ইতিবাচক পথে এসে আলোচনার মাধ্যমে সুষ্ঠু-সুন্দর নির্বাচন করা সম্ভব।’

তিনি আরও বলেন, বিশ্ব মন্দা হলে আমরা ক্ষতিগ্রস্ত হবো, অলরেডি আমরা কিছু ক্ষতিগ্রস্ত হয়ে গেছি। এ বিষয়ে সরকার সোচ্চার আছে। সকলে মিলে মোকাবেলা করতে হবে।

সাবেক কৃষিসচিব আনোয়ার ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লার দাউদকান্দি উপজেলার চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন।

উদ্বোধন শেষে মেলার স্টলগুলো ঘুরে দেখেন মন্ত্রী। মেলায় ফলদ, কৃষি যন্ত্রপাতি, মাছ ধরার পদ্ধতি, বীজসহ প্রায় অর্ধশত সরকারি ও বেসরকারি স্টল অংশ নিচ্ছে।

শেয়ার বাটন