Thursday, April 25সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

পবিত্র ফাতেহা দোয়াজ দহম উপলক্ষে নলতায় আলোচনা সভা অনুষ্ঠিত

তরিকুল ইসলাম, বিশেষ প্রতিবেদক: সাতক্ষীরার কালিগঞ্জের নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় পবিত্র ফাতেহা দোয়াজ দহম মাহফিল এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ ই সেপ্টেম্বর) সকালে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন কেন্দ্রে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় পাক রওজা শরীফের খাদেম আলহাজ্ব মোঃ আঃ রাজ্জাকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- আহছানিয়া মিশনের সহ-সভাপতি জনাব আলহাজ্ব মোঃ সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক, নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব মোঃ আবু সাঈদ, আহ্ছানিয়া মিশন ইনস্টিটিউটের পরিচালক মোঃ মনিরুল ইসলাম সহ মিশনের কর্মকর্তা-কর্মচারী ও সকল আহছানিয়া মিশনের সদস্য বৃন্দরা।

উক্ত আলোচনা সভায় আগামী ১১ ই রবিউল আওয়াল (০৮ অক্টোবর) দিবাগত রাতে নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশন জামে মসজিদে মাহফিল ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে জানান সভাপতি আলহাজ্ব মোঃ আঃ রাজ্জাক।

এসময় আহ্ছানিয়া মিশন ইনস্টিটিউটের পরিচালক মোঃ মনিরুল ইসলাম প্রিজম, হজরত খানবাহাদুর আহছানউল্লাহ (রঃ) এঁর জীবনী ও নলতার ৬০০ বছর আগের ইতিহাস নিয়ে আলোচনা করেন। এবং আলোচনা সভার মূল আলোচ্য বিষয়ের উপর সাধারণ সম্পাদক ও অনেকে বক্তব্য প্রদান করেন।

সভায় কিভাবে অনুষ্ঠান মালা সাজানো হবে, মাহফিলে আলোচক হুজুর গণদের নাম, তাবারুকের সু- ব্যবস্থা, বন্টন ও সুসম্পন্ন করার লক্ষ্যে সকল প্রস্তুতি মূলক আলোচনা সম্পন্ন করা হয়।

আলোচনা শেষে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন আলহাজ্ব মোঃ শামসুল হুদা। সবশেষে কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সাধারণ সম্পাদক সকল ধর্মপ্রাণ মুসলমান ভাইদের আগামী ৮ অক্টোবর মাহফিলে উপস্থিত হওয়ার জন্য দাওয়াত প্রদান করেন।

শেয়ার বাটন