Tuesday, April 30সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

পঁচাত্তরের খুনিরা এখনও সোচ্চার, শেখ কামালের জন্মদিনে লিটন সরকার

কুমিল্লা প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লা উত্তর জেলার অন্তর্গত চান্দিনা উপজেলা, পৌরসভা ও বরকামতা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৫ আগস্ট) সকালে দেবিদ্বার বাগুর স্বেচ্ছাসেবক লীগ কুমিল্লা উত্তর জেলার প্রধান কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ লিটন সরকার বলেন, ১৯৭৫ সালে যারা জাতির পিতা সহ তাঁর পরিবারবর্গকে খুন করেছেন সেই সব নরপিশাচ ঘাতকেরদল এখনও সোচ্চার রয়েছে। তাই আমাদেরকে সজাগ থাকতে হবে এবং ঐক্যবদ্ধ থেকে স্বাধীনতার সপক্ষের দল নৌকাকে আবারও বিজয়ী করতে কাজ করতে হবে। তিনি বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল আমাদের অনুপ্রেরণা, তিনি বহুমাত্রিক সৃষ্টিশীল প্রতিভার অধিকারী ছিলেন। বহুমুখী প্রতিভার অধিকারী শেখ কামাল ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা ,একাধারে সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ঢাকা থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতা। অভিনেতা হিসেবেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যাঙ্গনে প্রতিষ্ঠিত ছিলেন। শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধুলায় প্রচন্ড উৎসাহ ছিলেন, তিনি উপমহাদেশের অন্যতম ক্রীড়া সংগঠন ও আধুনিক ফুটবলের প্রবর্তক আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা। সভায় বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল সহ তাঁর পরিবারবর্গের জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন,চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আবু সুফিয়ান।

উল্লেখ্য, শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে মাত্র ২৬ বছর বয়সে তিনি জাতির জনকের হত্যাকারী ঘৃণ্য শত্রুদের বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলার সহসভাপতি ফয়সাল বারী মুকুল, যুগ্ন সম্পাদক ইঞ্জি: যাদব রয়, সাংগঠনিক সম্পাদক রায়হান ইসলাম অনিক, দপ্তর সম্পাদক দারুসসালাম শুভ, ,অর্থ সম্পাদক শাখাওয়াত হোসেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী সুমন, সদস্য মহিবুল হাসান মাহফুজ, মিজবাহ উদ্দিন সোহেল, চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাজী আখলাকুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, সহ সভাপতি আবু সুফিয়ান, সহসভাপতি আমির খান, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাবিবুর রহমান জনি, সাধারণ সম্পাদক আবু মুছা জনি, বরকামতা ইউনিয়নের যুগ্ম আহবায়ক অশীম পাল, যুগ্ম আহবায়ক শামীম হোসেন, সহ বিভিন্ন উপজেলা, ইউনিয়নের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন