Friday, April 26সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নলতায় ওরছ শরীফের আজ ২য় দিন : কাল আখেরী মোনাজাত

তরিকুল ইসলাম: সুলতানুল আউলিয়া, কুতুবুল আকতাব, গওছে জামান, আরেফ বিল্লাহ, হযরত শাহ্ ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ৫৮ তম বার্ষিক ওরছ শরীফ যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতায় প্রতিবছরের ন্যায় ৯, ১০ ও ১১ ফেব্রæয়ারি ২০২২ রোজ বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার হওয়ার কথা থাকলেও মহামারি করোনার কারণে কমিটির সিদ্ধান্ত অনুযায়ী গতকাল ১১ মার্চ শুক্রবার বাদ ফজর মিলাদের মাধ্য দিয়ে শুরু হয়ে আজ শনিবার ১২ মার্চ দ্বিতীয় দিন উদযাপিত হচ্ছে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যস্থাপনায় অন্যান্য বছরের ধারা অব্যাহত রেখে এবছর ১১, ১২ ও ১৩ মার্চ রোজ শুক্রবার, শনিবার ও সোমবার তিনদিন ব্যাপী বার্ষিক ওরছ শরীফ সফল করার জন্য নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সভাপতি প্রফেসর আলহাজ¦ ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি’র সার্বিক ব্যবস্থাপনায় ও বিভিন্ন কর্মকর্তা ও নির্বাহী কমিটির কর্মকর্তারা সার্বিক বিষয়ে তদারকীর করছেন। ওরছ শরীফ উপলক্ষে অতিথিদিরে আপ্যায়নসহ সকল বিষয়ে নজরদারী রাখার জন্য বিভিন্ন কর্মকর্তার নেতৃত্বে অনেকগুলো সাব কমিটিও গঠিত হয়েছে।

কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সভাপতি প্রফেসর আলহাজ¦ ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি’র সভাপতিত্বে পবিত্র ওরছ শরীফের মাহফিলসহ বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ওলামায়ে কেরামগনসহ কেন্দ্রীয় ও দেশ, বিদেশ থেকে আগত হাজার হাজার ভক্তবৃন্দ।

আগামীকাল ১৩ মার্চ সোমবার সকাল ৮ টায় আখেরী মোনাজাতের মাধ্য দিয়ে তিনদিন ব্যাপি খানবাহাদুর আহছানউল্লা (র.) এঁর ৫৮তম বার্ষিক ওরছ শরীফের পরিসমাপ্তি ঘটবে।

এদিকে পবিত্র ওরছ শরীফ উপলক্ষে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, আনসার বাহিনী ও রোভার স্কাউট স্বেচ্ছাসেবকবৃন্দ সর্ব সাধারনের কঠোর নিরাপত্তার কাজে নিয়োজিত আছে।

শেয়ার বাটন