Thursday, May 2সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নবাবগঞ্জে রাস্তা সংকোচন ও জলাবদ্ধতা ভোগান্তি

মোঃ জুলহাজুল কবীর নবাবগঞ্জ, দিনাজপুর: দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার মহিলা কলেজ,মহিলা মাদ্রাসা, একই রাস্তাদিয়ে রিয়াজউদ্দিন উচ্চ বিদ্যালয়ে যাতায়াতের একমাত্র রাস্তা নবাবগঞ্জ -দলার দরগা হয়ে হিলি স্থল বন্দরসহ আশপাশের বিভিন্ন এলাকায় যাতায়াতের একমাত্র রাস্তা নবাবগঞ্জ মহিলা জলেজ যাতায়াতের রাস্তা। রাস্তার দুই পাশে অপরিকল্পিতভাবে সরকারী রাস্তার জায়গায় বিল্ডিং,বাসাবাড়ী,দোকানঘর নির্মান করে সরকারী রাস্তা সংকীর্ণ করেছে কতিপয় ব্যক্তি, সেইসাথে ভ্যান,চার্জার ভ্যান, অটোবাইক, পাওয়ারটিলার, ট্রাক্টরসহ বিভিন্ন প্রাকার মালামাল বহনকারী ও যানবাহন চলাচল ও ঘন্টার পর ঘন্টা দাঁড় করিয়ে রাখার কারণে মহিলা কলেজ ও মহিলা মাদ্রাসায় যাতায়াতকারী ছাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে দীর্ঘদিন যাবৎ।

নবাবগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ শাফিকুল ইসলাম অভিযোগ করে বলেন ,আমার মহিলা কলেজে প্রায় ৮শতাধিক শিক্ষার্থী ঐ রাস্তা দিয়ে নিয়মিত যাতায়াত করে। সংকীর্ণ এবং সরু হয় গেছে রাস্তাটি তার উপর আবার চার্জার ভ্যান,অটোবাইক ঐ সংকীর্ণ রাস্তার উপর ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকে, কখনো কখনো তারা আমার মহিলা শিক্ষার্থীদের বিভিন্ন অশালীন কথাওশোনায়। আবার বর্ষা মৌসুমে ঐ সংকীর্ণ রাস্তার উপর বৃষ্টির পানি জমে কাদা-পানি একাকার হয়ে জামা কাপড় নষ্ট হয়ে যায়।

নবাবগঞ্জ উপজেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি, মেসার্স তানভীর আহাম্মেদ এর শর্তাধিকারী এবং সাধারণ ব্যবসায়ী ও সরবরাহকারী মোঃ মতিবুর রহমান জানালেন, মহিলা কলেজ ও মহিলা মাদ্রাসায় যাওয়ার রাস্তাটি সরকারী রাস্তার জায়গা অবৈধ দখলদারদের তৈরী করা বিল্ডিং,বাসাবাড়ী এবং অপরিকল্পিতভাবে রাস্তার উপর দোকানঘর নির্মানের কারণে শিক্ষার্থীসহ সব শ্রেণী পেশার মানুষের সীমাহীন ভোগান্তি পোহাতে হচ্ছে। খুব জরুরী এ ভোগান্তির একটা সুষ্ঠ সমাধান দরকার।

সাংবাদিকদের পক্ষ থেকে উপজেলার মাসিক আইন শৃঙ্খলা মিটিং এ দীর্ঘদিন ধরে ভোগান্তির কারণ ঐ সংকীর্ণ রাস্তার বিষয়ে আলোচনা করা হয়েছিল।

শেয়ার বাটন