Friday, April 26সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নবাবগঞ্জে নির্মাণ শ্রমিক নিহত হ‌ওয়ার ১২ ঘন্টার মধ্যে আসামী গ্রেফতার

মোঃ শাহীন‌উজ্জামান শাহীন, নিজস্ব প্রতিনিধি: ঢাকার নবাবগঞ্জ উপজেলায় লুৎফর আলী (৪০) নামে এক নির্মান শ্রমিককে পিটিয়ে ও কুপিয়ে হত্যার দায় স্বীকার করেছে ঘাতক মতিন (৩২)।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার শোল্লা ইউনিয়নের পূর্ব দুধঘাটা মসজিদ সংলগ্ন শ্রমিকদের থাকার ঘর থেকে লাশ উদ্ধার করে থানা পুলিশ। ঐদিন রাতেই নিহতের ভাই আকবর আলী বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

শুক্রবার বেলা ১১টায় নবাবগঞ্জ থানা প্রাঙ্গনে এক সংবাদ বিজ্ঞপ্তি সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন দোহার সার্কেলের এএসপি মো. আশরাফুল আলম। এসময় থানার ওসি সিরাজুল ইসলাম শেখ, ওসি তদন্ত আশফাক রাজীব হাসান উপস্থিত ছিলেন।

নিহত লুৎফর আলী রাজশাহী জেলার তানোর উপজেলার মালবান্ধা গ্রামের মৃত কুদ্দুস আলীর ছেলে। আটককৃত মতিন চাপাইনবাবগঞ্জ জেলার মো. আলমের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তি লিখিতভাবে জানানো হয়, ঘাতক মতিন ও নিহত লুৎফর আলী নির্মান শ্রমিক। তারা গত ১৫ দিন আগে থেকে ঠিকাদার লাভলু মিয়ার অধীনে নবাবগঞ্জের পূর্ব দুধঘাটা জামে মসজিদের নতুন ভবনে শ্রমিকের কাজ করতেন। তারা দুজন পার্শ্ববর্তী একটি টিনের দোচালা ঘরে বাস করছিলেন। অন্য শ্রমিকরা অন্যান্য ঘরে থাকতেন।

গত ২ মার্চ সকালে লুৎফর আলী ও মতিনকে কাজে না দেখে অন্যান্য শ্রমিকরা তাদের শোবার ঘরে যায়। সেখানে লুৎফরের রক্তাক্ত মরদেহ পরে থাকতে দেখেন। স্থানীয়রা থানা পুলিশে খবর দিলে লাশের সুরতহাল শেষে থানা থেকে ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠানো হয়।

মতিনের খোঁজ না পেয়ে পুলিশের সন্দেহ হয়। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে আসামী মতিন হত্যাকান্ডের কথা স্বীকার করেছেন।

এঘটনায় বৃহস্পতিবার রাতে নিহতের ভাই আকবর আলী বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

শেয়ার বাটন