Wednesday, May 1সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ঢাকা নবাবগঞ্জে অবৈধ স্থাপনা দখল মুক্ত করল উপজেলা প্রশাসন

মো.শাহীন‌উজ্জামান শাহীন, নিজস্ব প্রতিনিধি: ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার বাহ্রা ইউনিয়নের বড় বলমন্তচর এলাকায় সরকারি সম্পত্তি অবৈধ দখল মুক্ত করেছেন নবাবগঞ্জ উপজেলা প্রশাসন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.আ.হালিম এর নেতৃত্বে বিকেলে উপজেলার বাহ্রা ইউনিয়নের বড় বলমন্তচর গ্রামের তিন রাস্তার মোড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.আ.হালিম।

উচ্ছেদ অভিযান সূত্রে জানা যায়, উপজেলার বাহ্রা ইউনিয়নের বড় বলমন্তচর মৌজাস্থিত সড়কের পাশে ১নং খাস খতিয়ানের হালট দেড় শতক জমি স্থানীয় ডা.হাসান আলী ব্যক্তি মালিকানা দাবী করে দীর্ঘদিন যাবত অবৈধ ভাবে ভোগ দখলে রেখেছেন।

এই সরকারি জমিতে তিনি পাকা দোকান ঘর নির্মাণ করে রেখেছিলেন। মাপ ঝোপ করে বিকেলে নবাবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.আ.হালিম উপস্থিত থেকে এই অবৈধ দখলদারকে উচ্ছেদ করে জমির উপর গড়ে ওঠা অবৈধ বিল্ডিং ভেঙে দেন।

নবাবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো.আ.হালিম সাংবাদিকদের বলেন,ঢাকা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমানের দিকনির্দেশনা অনুযায়ী বেদখলে থাকা সরকারি সম্পত্তি ও জমি উদ্ধার ও স্থাপনা উচ্ছেদ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। এছাড়া নবাবগঞ্জ থেকে গত কয়েক মাসে অনেক গুলো সরকারি জায়গা দখলকৃত জমি উদ্ধার করা হয়েছে। দখলকারী যত বড় শক্তিশালী হোন না কেনো সরকারের সম্পদ কেউ অবৈধভাবে দখল করে রাখতে পারবেন না। এসময় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন নবাবগঞ্জ থানা পুলিশের একটি চৌকস টিম।

শেয়ার বাটন