Thursday, May 2সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ডিএমপির উত্তরা বিভাগ কর্তৃক দুর্ধর্ষ অপহরণকারী চক্রের মূলহতাসহ গ্রেপ্তার-৫

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: গত বৃহস্পতিবার বেলা ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলম, পিপিএম।
দুর্ধর্ষ অপহরণকারী চক্রের মূলহোতাসহ ৫ সদস্যকে গ্রেফতার ও অপহৃত ব্যক্তির বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগ।
গ্রেফতারকৃতরা হলো মোঃ তারেক ওরফে তারেক আহাম্মেদ, মোহাম্মদ হৃদয় আলী, আশরাফুল ইসলাম, রাসেল সরদার ও তৌহিদুল ইসলাম বাবু। তারা মুক্তিপণ না পেয়ে এবং পুলিশের কাছে ধরা পরার ভয়ে অপহৃত আমিরকে হত্যা করে।
ডিসি উত্তরা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণ চক্রের মূল হোতা তারেক জানায়, সে একজন সমকামি। ফেসবুকে তার একটি আইডি আছে। সে বিভিন্ন সময় মেসেঞ্জারে বিভিন্ন ব্যক্তিকে সমকামিতার প্রস্তাব দিয়ে তাদের সাথে সম্পর্ক স্থাপন করতো। এক পর্যায়ে দেখা করার জন্য এলে কৌশলে তাদের গাজীপুরের শ্রীপুর এলাকায় তাদের মেসে নিয়ে যেতো এবং মোবাইল ফোন ও নগদ টাকা হাতিয়ে নিতো। এটাই ছিল তার পেশা। একইভাবে গ্রেফতারকৃত তারেক ভিকটিম আমিরকেও ডেকে নিয়ে যায়। আমিরকে আটকে রেখে তার বোনের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। প্রত্যাশিত মুক্তিপণ না পেয়ে এবং পুলিশের কাছে ধরা পরার ভয়ে গত ২৯ ডিসেম্বর ভিকটিমকে হত্যা করে লাশ সেফটিক টাংকিতে ফেলে রেখে পালিয়ে যায়।
গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃতরা অন্যকোন অপরাধের সাথে জড়িত কিনা সে ব্যাপারে তদন্ত অব্যাহত আছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।
এ সময় উপস্থিত ছিলেন উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ তরিকুর রহমান ও মিডিয়া ও পাবলিকেশন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কে.এন. রায় নিয়তি ও অন্যান্য পুলিশ কর্মকর্তাসহ সাংবাদিকবৃন্দ।

শেয়ার বাটন