Wednesday, May 1সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

টিপ পরা অভিনেতাদের ‘কড়া জবাব’ দিলেন সিদ্দিকুর

বিনোদন প্রতিবেদক: টিপ পরায় রাজধানীতে একজন শিক্ষিকাকে লাঞ্চিত করার অভিযোগ উঠে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে। শিক্ষিকার দাবি, কেবল টিপ পরায় ওই পুলিশ সদস্য তাকে উত্ত্যক্ত করেছে এবং হেয় করেছে। ঘটনা গণমাধ্যমে এলে প্রতিবাদে ফেটে পড়েন সাধারণ মানুষ। ধীরে ধীরে সে প্রতিবাদের হাওয়া তীব্র হয় সোশ্যাল মিডিয়ায়। সাধারণ মানুষের পাশাপাশি শিল্পীরাও প্রতিবাদ মুখর হয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। টিপ পরে ছবি পোস্ট করে জানাচ্ছেন প্রতিবাদ। টিপ পরে প্রতিবাদ করতে দেখা যায় অভিনেতা সাজু খাদেম, প্রাণ রায়, আনিসুর রহমান মিলন, মনোজ প্রামাণিক। তাদের উদ্দেশ্যে এবার কড়া জবাব দিলেন জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমান।

নিজের ফেইসবুকে তাদের ছবি সম্মিলিত একটি পোস্ট দিয়ে সেখানে তিনি লিখেন, আমরা কি দিন দিন পাগল হয়ে যাচ্ছি…. আল্লাহপাক সবাইকে এই সমস্ত পাগলের হাত থেকে হেফাজত করুক…. মাহে রমজানের পবিত্রতা রক্ষা করুন। আল্লাহ সবাইকে ক্ষমা করুক। আমিন।

তবে তার দেয়া পোস্ট ও টিপকাণ্ড নিয়ে আমার সংবাদের মুখোমুখি হয়েছেন তিনি। বলেন, আমরা যারা শিল্পী তাদের এত ছোট হওয়া উচিত না। সমাজে এমন কত ঘটনাই ঘটে যেখানে আমরা প্রতিবাদ করি না। আর টিপের মতো এত তুচ্ছ একটা ঘটনা এত হাইলাইট করা উচিত না আমাদের। সেখানে আমাদের কতিপয় শিল্পী বিষয়টিকে হাইলাইট করেছে। শিল্পীরা সব সময় বড় মনের মানুষ হয়। উদার হয়। শিল্পীরা প্রতিবাদ করবে কিন্তু এভাবে প্রতিবাদ করবে কেন?

তিনি আরও বলেন, তাছাড়া এখন পবিত্র মাহে রমজান মাস। ধর্মের উপর ইভটিজিং নয়। শিল্পীদের প্রতিবাদও অন্যরকম হওয়া উচিত ছিলো। আমাদের মুসলিম দেশ। এমনিতেই শিল্পীদের মনে করে ধর্মবিরোধী লোক। সেখানে টিপ পরে এমন প্রতিবাদে মানুষ বুঝেছে আমাদের মধ্যে সত্যিই বুঝি ধর্মের সাথে সর্ম্পক কম। মুসলিম হিসেবে আমরা আখেরাত চিন্তা করি। আমাদের উচিত ছিলো ঐ জায়গা থেকে ভেবে এই কাজটি করা।

তিনি আরও বলেন, শিল্পীর বাহিরে আমি মুসলিম। আমি সেই জায়গা থেকে যতটুকু লেখা উচিত আমি ঠিক ততটুকই লিখতেছি। আমি চাই দেশের যে বড় বড় ঘটনা ঘটতেছে তার প্রতিবাদ হোক। ছোট্ট এ ঘটনাকে এত বড় করে দেখার কিছু নেই। তাহলেই মনে হবে শিল্পীরা সত্যিই প্রতিবাদ করতে জানে।

শেয়ার বাটন