Wednesday, May 1সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

খলিশাখালীর দুর্ধর্ষ ভূমিদস্যু ইউনুস অস্ত্রসহ পুলিশের হাতে আটক

তরিকুল ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ সাতক্ষীরার দেবহাটা উপজেলার খলিশাখালীর মালিকানাধীন প্রায় ১৪ শত বিঘা জমি অস্ত্রের মহড়া দিয়ে একদল সন্ত্রাসী বাহিনী দ্বারা অবৈধভাবে দখলে নেতৃত্বদানকারী দুর্ধর্ষ ভূমিদস্যু ইউনুস আলী মোড়ল ওরফে ইউনুস ডাকাতকে বিশেষ অভিযানে অস্ত্রসহ গ্রেফতার করেছে দেবহাটা থানা পুলিশ।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে পারুলিয়া জেলে পাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ১টি আগ্নেয়াস্ত্র ও ২ রাউন্ড গুলি পাওয়া যায়।

ইউনুস দেবহাটা উপজেলার নোড়ারচক পূর্বপাড়া এলাকার ইয়াদ আলী মোড়লের পুত্র। এর আগে তার নামে অস্ত্র, হত্যা, মাদক ও লুটপাটের একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামী ইউনুস ডাকাতকে অস্ত্র মামলায় আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, গত বছরের ১১ সেপ্টেম্বরে সাতক্ষীরার দেবহাটার পারুলিয়া ইউনিয়নের খলিশাখালীর মালিকানাধীন প্রায় ১৪ শত বিঘা জমি একদল ভূমিদস্যু সন্ত্রাসী দখল করে। তারপর সেখানে ঘর বেধে সন্ত্রাস ও মাদকের আখড়া গোড়ে তুলেছে। তাদের বিরুদ্ধে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নিতে গেলেও কোন এক অদৃশ্য কারণে ব্যার্থ হয়ে ফিরে আসে। নিজেদের নামে দলিলপত্র থাকার পরেও এভাবে মালিকানাধীন জমি লুট হয়ে যাওয়ায় জমির মালিকসহ এলাকাবাসী হতবাক হয়ে যায়। দেশে আইন থাকতে বে-আইনিভাবে এভাবে সম্পদ লুট হলেও কোন প্রতিকার মেলেনা। এযেন এক অনিরাপদ জীবন!

খলিশাখালীর মালিকানাধীন জমি দখলকারী ভূমিদস্যুদের নেতৃত্বে থাকা গফুর ডাকাত, সন্ত্রাসী আনারুল, রবিউল, স্থানীয় মেম্বর ইসমাইল গং, আকরাম ডাকাত, নোড়া চরকাটার মাদক ব্যাবসায়ী সাইফুল, শাহিনুর ডাকাত, গফুর ও রবিউল ডাকাতদের বাহিনীরা অবৈধভাবেই দখল নেয়ার পর থেকে স্থানীয়রা সব সময় আতঙ্কে থাকে। তারা সেখানে মাদকের আখড়া হসেবে গোড়ে তুলেছে। স্থানীয়রা অভিযোগ করে বলেন, আমাদের সন্তানেরা ও পরিবার এখন হুমকির মুখে। এসব সন্ত্রাসীদের কিছু বললেই তারা আমাদেরকে প্রাণ নাশের হুমকি দেয়। পুলিশও তাদের কিছু বলেনা। পুলিশের কাছে অভিযোগ দিলে তারা আমাদেরকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। তাই তারা নিরুপায় হয়ে সব কিছু সহ্য করে আতঙ্কের মাঝে সেখানে বসবাস করছে।

শেয়ার বাটন