Monday, April 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

কর্মদিবসে জনভোগান্তি এড়াতে যেকোন রাজনৈতিক দলের কর্মসূচি না দেয়ার আহ্বান

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: সম্মানিত নগরবাসীকে জনভোগান্তি থেকে রক্ষার জন্য সরকারি কর্মদিবসে সকল বিবেকবান ব্যক্তি, গোষ্ঠী, রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনকে রাজনৈতিক কর্মসূচি দিতে নিরুৎসাহিত করেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম।
গতকাল বুধবার (৮ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি.) বিকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে এক সংবাদ সম্মেলনে তিনি এ অনুরোধ করেন।
রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনের যৌক্তিক কর্মসূচির প্রতি সম্মান পোষণ করে ডিএমপি কমিশনার বলেন, ইদানিং বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন ঢাকা শহরে বিভিন্ন কর্মসূচি পালন করছে। দুই কোটি নগরবাসীর এই ঢাকা শহর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের কারণে রাস্তাঘাটে প্রায় সব সময় যানজট হয়ে থাকে, বিশেষ করে সরকারি কর্ম দিবসে। এর মধ্যে কতিপয় রাজনৈতিক দল ও সংগঠন সরকারি কর্মদিবসে এমন সব কর্মসূচি দেন যাতে জনগণকে চরম দুর্ভোগে পড়তে হয়।
তিনি বলেন, আগামীকাল বৃহস্পতিবার বিএনপি পুরনো ঢাকার মাঠ থেকে একটা পদযাত্রা করবে যেটা প্রেসক্লাবে গিয়ে শেষ হবে। আগামীকাল সরকারি কর্মদিবস ও সপ্তাহের শেষ দিন হওয়ায় মানুষ অফিস ছুটির পরে বাড়ি-ঘরে যাবে। এই কর্মসূচির ফলে জনগণের যে দুর্ভোগ হবে এক কথায় তা হবে অবর্ণনীয়। ফলে যানজটের যে প্রভাব পড়বে তা নিরসন করতে রাত ১২টা বেজে যেতে পারে।
ডিএমপি কমিশনার বৈধ কর্মসূচির প্রতি শ্রদ্ধা রেখে জনগণকে চরম দুর্ভোগ থেকে রক্ষা করতে সকল বিবেকবান ব্যক্তি, গোষ্ঠী, রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনে এমন কর্মসূচিতে নিরুৎসাহিত করেন।
সরকারি কর্মদিবসে এমন কর্মসূচির পরিবর্তে বন্ধের দিন বা বড় কোন মাঠে এসব কর্মসূচি পালন করার জন্য অনুরোধ করেন ডিএমপি কমিশনার।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইন-শৃঙ্খলা অবনতি, কোন ভাংচুর বা অগ্নিসন্ত্রাসের দিকে গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করেন তিনি।
এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম- বার (অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত), ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন