Sunday, April 28সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

বি এম আলাউদ্দীন, আশাশুনি প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আশাশুনিতে সরকারি ভাবে এবং বিভিন্ন রাজনৈতিক দল, প্রতিষ্ঠান ও এলাকাবাসীর উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। দিবসের শুরুতে সকল সরকারি বেসরকারি ভবন, প্রতিষ্ঠান, ব্যাংক-বীমা ও সংগঠন কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, শোক পতাকা ও দলীয় পতাকা উত্তোলনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
আশাশুনি উপজেলা প্রশাসন: আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর মোরালে পুস্পস্তবক অর্পন, শোক র‌্যালী, আলোচনা সভা, বাদ জোহর মসজিদে বিশেষ দোয়া-মীলাদ মাহফিল, মন্দিরে বিশেষ প্রার্থনা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, সব শেষ হাম নাত ও দোয়া অনুষ্ঠান করা হয়। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ানুর রহমান। উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম চক্রবর্তী, থানার অফিসার ইনচার্জ মোঃ মমিনুল ইসলাম (পিপিএম), সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, কৃষি অফিসার রাজিবুল হাসান, সমাজসেবা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম, আরডিও বিশ্বজিৎ ঘোষ, পিআইও মোঃ সোহাগ খান প্রমুখ।

আশাশুনি উপজেলা আওয়ামীলীগ: উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং শোক পতাকা উত্তোলন করা হয়। এরপর শোক ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শোক র‌্যালি, আলোচনা সভা, দুপুরে খাদ্য বিতরণ এবং মসজিদে দোয়া, মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় চত্বরে কর্মসূচি ও আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম সভাপতিত্ব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজির মন্ডলের সঞ্চালন বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের নেতা রফিকুল ইসলাম মোল্যা, সাবেক চেয়ারম্যান আ’লীগের সাংগঠনিক সম্পাদক স.ম সেলিম রেজা মিলন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান মিলি, বুদ্ধদেব সরকার, রনজিৎ কুমার বৈদ্য, আহসান উলস্নাহ আছু, উপজেলা কৃষকলীগের সভাপতি এন,এম,বি রাশেদ সরোয়ার শেলী, শ্রমিকলীগ সভাপতি ঢালী মোঃ সামছুল আলম, যুবলীগের সাধারন সম্পাদক সাবেক জেলা পরিষদের সদস্য মহিতুর রহমান, সেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি এস,এম সাহেব আলী, কৃষকলীগের সহ সভাপতি বদরম্নদ্দোজা সানা, সেক্রেটারী মতিলাল সরকার, শ্রমিকলীগের সাবেক সহ সভাপতি মনিরম্নজ্জামান বিপুল, ছাত্রলীগের সাবেক সভাপতি আসমাউল হুসাইন, যুবলীগ নেতা পরেশ অধিকারী, আছাদুজ্জামান খোকন, তৈবার রহমান, কৃষকলীগের দপ্তর সম্পাদক মিজানুর রহমান মিজান, আইন বিষয়ক সম্পাদক এম এম সাহেব আলী, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান, আল আমিন হোসেন, রানা, জয়নাল, ডালিম, সেলিম, নুর মোহাম্মাদ শান্ত্ম সহ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী বৃন্দ।

আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণে ও বিদেহী আত্মার শান্তি কামনা করে আলোচনা সভা, নিরবতা পালন ও দোয়া অনুষ্ঠান করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিজানুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রসেন কুমার মন্ডল, ডাঃ দীপন কুমার বিশ্বাস, ডাঃ আব্দুর রহমান, ডাঃ মোঃ শহিদুল্লাহ, ডাঃ কৃষ্ণ বসাক, ডাঃ মিনাক কুমার বিশ্বাস, দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন ডাঃ ফরহাদ হোসেন, এসআই জি এম গোলাম মোস্তাফা। অনুষ্ঠান পরিচালনা করেন এইচএ মোক্তারুজ্জামান স্বপন।

আশাশুনি সরকারি কলেজ: অন্যান্য কর্মসূচির পাশাপাশি আলোচনা সভা করা হয়। অধ্যক্ষ আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সরকারি কলেজের প্রভাষক হাবিবুর রহমান, বাংলা বিভাগের প্রভাষক হুজ্জাতুল ইসলাম, ইতিহাস বিভাগের প্রভাষক ইসাক আলী, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন প্রভাষ সজল কুমার আঢ‍্য, রাষ্ট্রপতির বাণী পাঠ করেন প্রভাষক পিয়ারা পারভীন, সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিরিন বাহার যুথী, সমাপনী বক্তব্য রাখেন মাসুম লাল দফাদার। সবশেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

শেয়ার বাটন