Thursday, March 28সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

১৭ মে থেকে বেনাপোল বন্দরে অনির্দিষ্টকালের ধর্মঘট

নিজস্ব প্রতিনিধি: আগামী ১৭ মে থেকে বেনাপোল বন্দরে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ঘোষণা দেয়া হয়েছে। বেনাপোলে প্রয়োজনীয় ক্রেন, ফর্কলিফটের অভাবে পণ্য লোড-আনলোড ব্যাহত হওয়ার প্রতিবাদে ধর্মঘটের ঘোষণা দেয় বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি।

সোমবার (১৬ মে) বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী এ তথ্য নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, দীর্ঘদিন ধরে বেনাপোল বন্দরের অধিকাংশ ক্রেন, ফর্কলিফট অকেজো পড়ে থাকায় পণ্য লোড-আনলোড ব্যাহত হচ্ছিল। বন্দর ব্যবহারকারী সংগঠনসহ পণ্য পরিবহনকারী সংগঠন বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি নতুন ক্রেন ফর্কলিফটের দাবিতে বন্দর কর্তৃপক্ষকে আল্টিমেটাম দিয়ে আসছিল।

আজিম উদ্দিন গাজী আরও বলেন, বেনাপোলে ভারি পণ্য লোড-আনলোডের জন্য পর্যাপ্ত ক্রেন ও ফর্কলিফট নেই। যেগুলো আছে এর অধিকাংশই দীর্ঘদিন ধরে অচল। ফলে পণ্য লোড-আনলোড করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এছাড়াও, ক্রেন-ফর্কলিফট চালকরাও অদক্ষ।

তিনি আরও বলেন, স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদারকে চিঠি দিয়ে বিষয়টি জানালেও তিনি আমলে নেননি। বর্তমানে বন্দরে ৬টি ক্রেনের মধ্যে ৩টি সচল আছে এবং ১০টি ফর্কলিফটের মধ্যে ৬টি সচল আছে।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল গণমাধ্যমকে বলেন, বেনাপোল বন্দরে ক্রেন ও ফর্কলিফট সরবরাহকারী প্রতিষ্ঠান ব্ল্যাক বেঙ্গল এন্টারপ্রাইজকে ক্রেন-ফর্কলিফট মেরামতসহ নতুন ক্রেন ও ফর্কলিফট সরবরাহের জন্য বলা হয়েছে। এ সমস্যা দ্রুত সমাধান হবে বলে জানান তিনি।

শেয়ার বাটন