Saturday, April 20সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

হত্যা মামলায় জয়পুরহাটে পিতা পুত্রসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

আবু রায়হান, জয়পুরহাটঃ হত্যা মামলায় জয়পুরহাটে পিতা ও পুত্রসহ ৪ জনকে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড ও ৩ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। একইসাথে দণ্ডপ্রাপ্তদের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।

এ রায়ে দন্ডপ্রাপ্তরা হলেন, জয়পুরহাট সদর উপজেলার পন্ডিতপুর গ্রামের মৃত কুড়ানু এর ছেলে রমজান আলী (৬৫) ও তার দুই ছেলে রঞ্জু মিয়া (৩৮) ও শাহীন আলম (৩৫), একই এলাকার রেজাউলের ছেলে আব্দুল হান্নান (৪২)। এদের মধ্যে রঞ্জু পলাতক রয়েছে এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় একই এলাকার শাহাদত, জাহাঙ্গীর ও আলীমকে খালাশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে জয়পুরহাট জেলা ও দায়রা জজ নূর ইসলাম এ রায় দিয়েছেন।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, জয়পুরহাট সদর উপজেলার ভাদসা ইউনিয়নের ফরিদপুর এলাকার আলতাব হোসেনের ছেলে এনামুল হক ২০০৫ সালের ৪ ফেব্রুয়ারি রাতে তার ভগ্নিপতির বাড়ি বজরপুর এলাকা থেকে নিজ বাড়িতে ফেরার পথে নিখোঁজ হয়। মামলায় সাজাপ্রাপ্ত আসামিরা পুর্ব শত্রুতার জের ধরে ওই রাতই এনামুলকে মারপিটের পর হত্যা করে একটি আলুর ক্ষেতে লাশ ফেলে পালিয়ে যায়।

পরদিন সকালে স্থানীয়রা আলুক্ষেতে লাশ দেখতে পেয়ে থানায় খবর দিলে পুলিশ এনামুলের লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে জয়পুরহাট থানায় ৭ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করলে সাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ শুনানী শেষে ৪ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় প্রদান করেন।

রায়টির সত্যতা নিশ্চিত করেছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবি এ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল।

শেয়ার বাটন