Friday, March 29সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

স্ত্রীকে ছাড়িয়ে নেওয়ায় ক্ষোভে দেবহাটায় শ্বশুরকে কুপিয়ে হত্যা

সাতক্ষীরা: সাতক্ষীরার দেবহাটায় স্ত্রীকে ছাড়িয়ে নেওয়ায় ক্ষোভে শ্বশুরকে কুপিয়ে হত্যা করছে জামাতা। মঙ্গলবার (২১ জুন) দিবাগত রাত একটার দিকে উপজলার মাটিকুমড়া গ্রামে এ হত্যার ঘটনা ঘটে। নিহতর নাম – আজগার আলী সরদার (৫৫)। তিনি দেবহাটা উপজলার মাটি কুমড়া গ্রামের মৃত সুরত আলী সরদারর ছেল ও একজন কৃষক।

মাটিকুমড়া গ্রামের আক্তার হাসেন সরদার জানান, তার বড় ভাই আজগার আলীর ছোট মেয়ে শিল্পী খাতুনের সঙ্গে কালিগঞ্জ উপজেলার তারালী ইউনিয়নর বরয়া গ্রামের মুজিবর রহমানের ছেলে খালাত ভাই সালাহউদ্দিনের দু’ বছর আগে বিয়ে হয়। সালাহউদ্দিন বেকার হওয়ায় বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে শিল্পীকে প্রায়ই নির্যাতন করতো। এ নিয়ে কয়েকবার শালিস হয়েছে। এরপরও নির্যাতন বন্ধ না হওয়ায় ১০ দিন আগে শিল্পীক বাড়িতে নিয়ে এসে তালাকনামা পাঠিয়ে দেওয়া হয়। এত ক্ষুব্ধ হয়ে সালাহউদ্দিন গত রবিবার ও সোমবার গভীর রাতে তাদের (আক্তার) বাড়ির পাশ ঘোরাঘুরি করতো। কখনো তাকে গাছর উপর উঠে বসে থাকতে দেখা গেছে।

আক্তার হোসেন অভিযাগ করে বলেন, মঙ্গলবার রাত ১০টায় ভাত খেয়ে নিজের ঘরের বারাদায় মশারী টানিয়ে ঘুমিয়ে পড়েন ভাই আজগার। দিবাগত রাত একটার দিক আগে থেকে ওঁৎ পতে থাকা সালাহউদ্দিন ঘুম অবস্থায় মশারির উপর দিয়ে আজগার আলীকে রাম দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে চলে যায়। ভাইয়ের চিৎকার তিনিসহ স্থানীয়রা ছুঁটে এসে আজগার আলীকে রাত সোয়া দুইটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। সেখান ভর্তি না নেওয়ায় বুধবার ভোর সোয়া চারটার দিকে তাকে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে আসা হয়। জরুরী বিভাগ চিকিৎসা চলাকালিন ভার ৫টার দিক আজগার আলী মারা যান। খুলনা ২৫০ শয্যা হাসপাতাল ময়না তদন্ত শেষ বিকেলে লাশ গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

নিহত আজগার আলীর স্ত্রী মনোয়ারা খাতুন জানান, পূর্ব পরিকল্পিতভাবে শ্বশুরকে হত্যার পর সালাহউদ্দিন ভারত পালিয় যাওয়ার লক্ষ্য নিয়ে পূর্বেই ভিসা প্রস্তুত করে রাখছে। যে কোন সময় সে ভোমরা ইমিগ্রেশন দিয়ে ভারতে পালাতে পারে বলে তিনি আশঙ্কা করছেন। এ ব্যাপার সালাহউদ্দিনের (২৫) সঙ্গে যোগাযাগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ ওবায়দুল্লাহ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠোনা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শেয়ার বাটন