Saturday, April 20সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সীতাকুণ্ডে গুরুতর আহতদের হেলিকপ্টারে ঢাকায় আনা হচ্ছে: আইএসপিআর

সীমান্ত ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় গুরুতর আহতদের চিকিৎসার জন্য সেনাবাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় আনা হচ্ছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে আইএসপিআর (ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস)।

রোববার (৫ জুন) দুপুরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানায়।

আইএসপিআর জানায়, চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণে উদ্ধার অভিযানে বাংলাদেশ সেনাবাহিনীর ২৫০ জন সদস্য কাজ করছে। উদ্ধার অভিযান ও আগুন নিয়ন্ত্রণ কার্যক্রমে সহায়তার জন্য সেনাবাহিনীর একটি বিশেষজ্ঞ দল কাজ করছে। এছাড়া, সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার এবং নিরাপত্তা দলও নিয়োজিত রয়েছে। রাসায়নিক দ্রব্যাদির বিস্ফোণের কারণে আগুনে ক্ষতিগ্রস্ত রাসায়নিক সামগ্রী সমুদ্রে ছড়িয়ে পড়া রোধে এ দলটি কাজ করছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীর মিলিটারি পুলিশও সহায়তা করছে। তাছাড়া, বিস্ফোরণে আহতদের সেনাবাহিনীর মেডিকেল টিম শনিবার রাত থেকে কাজ করছে।

আহতদের চট্টগ্রাম মেডিক্যাল ও সিএমএইচ-এ স্থানাস্তরে সেনাবাহিনী অ্যাম্বুলেন্স সহায়তা করছে। এ পর্যন্ত ফায়ার সার্ভিসের ১৪ জন সদস্যসহ চট্টগ্রাম সিএমএইচে ১৫ জন চিকিৎসাধীন রয়েছে।

সর্বশেষ খবর অনুযায়ী, অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৭ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ৭জন ফায়ার সার্ভিসের কর্মী রয়েছেন। এই ঘটনায় দগ্ধ হয়েছেন চার শতাধিক মানুষ।

শেয়ার বাটন