Tuesday, April 23সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সাতক্ষীরার আশাশুনির নুরুল আফসারের সন্ধানের দাবিতে সংবাদ সম্মলন

সোহারাফ হোসেন সৌরাভ ,সাতক্ষীরা প্রতিনিধি: ডিবি পুলিশ ও র‌্যাব পরিচয় ঢাকার কর্মস্থল থেকে তুলে নিয়ে যাওয়ার পর ৬ দিন ধরে নিখাঁজ সাতক্ষীরার আশাশুনির নুরুল আফসার হাওলাদারের সন্ধানের দাবিতে সংবাদ সম্মলন অনুষ্ঠিত হয়ছে। বুধবার দুপুর সাতক্ষীরা প্রসক্লাবের আব্দুল মোতালব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মলনের আয়োজন করেন, উপজেলার প্রতাপনগর গ্রামর আক্কাজ আলী হাওলাদারের পুত্র ও নিখাঁজ নুরুল আফসার হাওলাদারের বড় ভাই আবুল কাশেম হাওলাদার।
লিখিত বক্তব্য তিনি বলেন, আমার ছাট ভাই নূরুল আফসার হাওলাদার দীর্ঘদিন প্রবাস ছিলেন। গত কয়েক বছর ধরে ঢাকায় একটি বেসরকারি কন্সট্রাকশন প্রতিষ্ঠান (স্পস টন) কর্মরত ছিলেন। কি গত ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল সাদা পাষাকধারী কয়েক জন ব্যক্তি তাকে ওই কর্মস্থল থেকে তুলে নিয়ে যান। সে সময় তার সহকর্মীরা তাদের পরিচয় জানতে চাইলে তারা ডিবি পুলিশ ও র‌্যাবের পরিচয় দেন। তাকে তুলে নিয়ে যাওয়ার ৬ দিন অতিবাহিত হলেও এখনও তার কোন সন্ধান পাওয়া যায়নি। অথচ তাকে তুলে নিয়ে যাওয়ার খবর পেয়ে আমরা ঢাকার বিভিন থানা, জেলাখানা, হাসপাতালসহ বিভিন স্থানে খাঁজ খবর নিয়ে এখনও পর্যন্ত তার কোন সন্ধান পায়নি। এমনকি নিকটবর্তী থানা এবং র‌্যাব কার্যালয় খবর নিলও তারা এমন কোন ব্যক্তিকে আটক করননি বলে জানান।

এঘটনায় আমার অসুস্থ পিতাসহ পরিবারের অন্যান্য সদস্যরা চরম উদ্বিগ হয়ে পড়েছেন।
তিনি আরা জানান, আমাদের জানা মত নুরুল আফসারপর বর্তমান কোন রাজনৈতিক দলের সাথে সম্পক্ততা নেই। যেহেতু তিনি দীর্ঘদিন প্রবাস ছিলেন। সুতরাং তার বিরুদ্ধ রাজনৈতিক মামলা থাকার কথাও না। আর যদি মামলা থেকেও থাকে বা কোন মামলায় গ্রেফতারী পরায়ানা থাকে তাহলে পুলিশ তাকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে প্ররণ করবেন। কি তা না করে এভাবে কোন তুলে নিয়ে যাবেন এবং পরিবারের সাথে যোগাযোগ বিছিন করে দেবেন ? আমরা আমার ভাইয়র সন্ধান পেতে চাই। যদি আমার ভাই কোন অপরাধী হয় তাহলে তার আইনগত ভাবেই বিচার হোক। এতে আমাদের কোন আপত্তি নেই। দীর্ঘ ৬ দিন ধরে নিখাঁজ থাকায় আমরা চরম উদ্বিগতার মধ্যে রয়েছি। আমাদের পুরা পরিবারর সদস্যদের মাঝে বর্তমান হতাশা বিরাজ করছে। সংবাদ সম্মলন থেকে তিনি এ সময় তার ভাইয়ের দ্রুত সন্ধানর দাবিতে সংশ্লিষ্ট কর্তপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

শেয়ার বাটন