Wednesday, May 8সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সাতক্ষীরায় ১৩ দফা দাবিতে মাদ্রাসার শিক্ষক দের মানববন্ধন

সোহারাফ হোসেন সৌরাভ,সাতক্ষীরা প্রতিনিধি: মাদ্রাসার শিক্ষার স্বাকীয়তা বজায় রাখার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রত্যায়নের দাবিসহ সাতক্ষীরায় ১৩ দফা দাবিতে মাদ্রাসার শিক্ষক দের মানববন্ধন ও স্মারকলিপি প্রধান করা হয়েছে।

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছিন সাতক্ষীরা জেলা শাখা আয়োজিত মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) সকাল ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, জমিয়াতুল মোদার্রেছিন এর জেলা সভাপতি এ,এ, এম ওজায়েরুল ইসলাম।

সাতক্ষীরা সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ জালাল উদ্দিনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি ডক্টর আবুল হাসান, সাধারণ সম্পাদক মোঃ আলতাফ হোসেন প্রমুখ।

বিজ্ঞান বইয়ে ১১ জন উলঙ্গ নারী পুরুষের ছবি দিয়ে তাদের লজ্জাস্থানের পরিচয় দেওয়া এবং ছেলেমেয়েদের বিভিন্ন অঙ্গের বর্ণনা দিয়ে ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের ঈমানহারার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া নয়টি বইয়ে শত শত মেয়ের বেপর্দা ছবি ছাপানো, ইংরেজি বইয়ে কুকুর ও নেকড়ে বাঘের ২৪ টি ছবি ছাপানো হয়েছে, যা ইউরোপীয় সংস্কৃতির অংশবিশেষ মন্তব্য করে এসব বন্ধসহ , বেসরকারি সকল স্তরের শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণ. সহ মানববন্ধনে বক্তারা ১৩ দফা দাবি উপস্থাপন করেন।
মানববন্ধন শেষে সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রেজা রশীদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। এসময় জেলা নেতৃবৃন্দের সাথে সকল উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন