Saturday, April 20সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সখিপুর দানবীর ও সাবেক চেয়ারম্যান ছালামতুল্লাহ ইন্তেকাল, জানাযা সম্পন্ন

রফিকুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটার বিশিষ্ট সমাজসেবক, বিখ্যাত দানবীর, নির্ভীক, স্পষ্টবাদী, সততার মূর্ত প্রতিক ও জনদরদি একটানা ২২ বছরের সফল চেয়ারম্যান আলহাজ্জ্ব ছালামতুল্লাহ গাজী সকলকে কাঁদিয়ে সাতক্ষীরা সি বি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ৯ টার সময় মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।
ছালাম চেয়ারম্যান দীর্ঘ দিন অথাং একাধারে ১৯৮৪ সাল ২২ বছর সফল ভাবে চেয়ারম্যানী হিসাবে নিস্তার সাথে দায়িত্ব পালন ও নানামুখী ভূমিকা পালন করেন। এলাকার অত্যন্ত দানবীর মানুষ হিসেবে তিনি সুপরিচিত ছিলেন। কোন অসহায় মানুষ তার কাছে যেয়ে কখনো নিরাশ হয়ে ফিরে আসেননি। এলাকার অনেক শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনেও তার ভূমিকা ছিল অবিস্মরনীয়।মরহুমের জানাযার নামাজ বাদ যোহর সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে,মরহুমের জানাযার শেষে, তার প্রতিষ্ঠিত গ্রামে নিজের বাড়ির পাশে মসজিদ প্রাঙ্গনে তাকে তার পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও সন্তানদের রেখে গেছেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন সদালাপী ও স্পষ্টবাদী মানুষ ছিলেন। তার মৃত্যুতে বিভিন্ন মহলের শোকাভিভূত। হয়েছেন সখিপুর আহ্ছানিয়া মিশন, সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ সহ শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন, দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মজিবুর রহমান সখিপুর আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক।মোঃ আবু তালেব দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি দেবহাটা রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার আমজাদ হোসেন সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজসহ বিভিন্ন রাজনৈতিক ও জনপ্রতিনিধিসহ হাজার মানুষের ঢল নেমেছিল ।
উল্লেখ্য যে হাজী কেয়ামদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজের প্রতিষ্ঠাতা, নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের আজীবন সদস্য সখিপুর আহছানিয়া মিশনের বর্তমান সভাপতি সখিপুর আলিম মাদ্রাসা জমি ও অথ দিয়ে সহয্য করে

শেয়ার বাটন