Thursday, March 28সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

লালবাগ ডিবির অভিযানে দেশি-বিদেশি ব্র্যান্ডের ভেজাল প্রসাধনীসহ আটক-১

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: রাজধানীর কামরাঙ্গীরচর থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশি-বিদেশি ব্র্যান্ডের ভেজাল প্রসাধনীসহ একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা লালবাগ বিভাগ।
গ্রেফতারকৃত ব্যক্তি নাম মোঃ কামাল হোসেন।
ভেজাল প্রসাধনী উদ্ধার সম্পর্কে গোয়েন্দা লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার মোঃ ফজলুর রহমান বিপিএম (বার), পিপিএম বলেন,গতকাল রবিবার (৪ সেপ্টেম্বর ২০২২) ঢাকা মহানগরীতে বিশেষ অভিযান পরিচালনাকালে গোপন সূত্রে জানা যায় কামরাঙ্গীরচর থানার মধ্য ইসলাম নগর আচারওয়ালার ঘাট গলির একটি বাসায় অবৈধভাবে বিভিন্ন ভেজাল প্রসাধনী আই লাইনার, কাজল, জেল, লিপিস্টিক তৈরি করছে। এমন তথ্যের ভিত্তিতে ঐ দিন সকাল ১২:৪০ টায় অভিযান পরিচালনা করে নকল প্রসাধনীসহ কামালকে গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃত কামাল অবৈধভাবে স্থাপিত ভেজাল প্রসাধনী তৈরি কারখানার কর্মচারী । এ ভেজাল কারখানার মালিক মোঃ রিপন ও তার সহযোগী মোঃ জাবেদ পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়। পলাতকদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।
মানব দেহের জন্য ক্ষতিকর দেশি-বিদেশি বিভিন্ন ব্যান্ডের নামে এসব ভেজাল প্রসাধনী ঢাকা মহানগরসহ সমগ্র দেশে তারা বিক্রয় করে আসছে। এ সংক্রান্তে কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু হয়েছে বলে জানান ডিবি কর্মকর্তা।
কামালকে গ্রেফতারের সময় এ ভেজাল কারখানার মালিক মোঃ রিপনের কারখানা থেকে প্রসাধনীগুলো জব্দ করা হয়।

শেয়ার বাটন