Friday, April 19সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

পুলিশ হন্যে হয়ে জঙ্গিদের খুঁজছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আদালত প্রাঙ্গণ থেকে ছিনিয়ে নেওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে পুলিশ হন্যে হয়ে খুঁজছে। আমরা ঘটনার সঙ্গে সঙ্গে রেড অ্যালার্ট জারি করেছি। পুলিশ হন্যে হয়ে তাদের খুঁজছে। আশা করি, শিগগিরই তাদের ধরতে পারব।

রোববার (২০ নভেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মন্ত্রী আরও জানান, এ ছাড়া সীমান্ত এলাকাগুলোতে বলা হয়েছে যেন তারা পালিয়ে যেতে না পারে।

ঘটনাটি দুঃখজনক মন্তব্য করে তিনি আরও বলেন, এতে যদি কারও অবহেলা বা গাফিলতি থাকে কিংবা কেউ যদি ইচ্ছে করে এ কাজটি ঘটিয়ে থাকে, তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে, দুপুরে ঢাকার জজ আদালতের সামনে থেকে দুটি মোটরসাইকেলে করে চারজন লোক এসে পুলিশের চোখে স্প্রে করে আসামিদের ছিনিয়ে নিয়ে যায়। তারা প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

আসামিরা হলেন সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম এবং লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩১ অক্টোবর রাজধানীর শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তার স্ত্রী শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় গত বছরের ১০ ফেব্রুয়ারি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় ৮ জঙ্গির মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। তাদের মধ্যে আবু সিদ্দিক এবং মঈনুল ইসলামও রয়েছে।

শেয়ার বাটন