Thursday, April 25সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নিউমার্কেটে স্বর্ণের দোকান চুরির ঘটনায় গ্রেফতার-১১

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: রাজধানীর নিউমার্কেট এলাকার চাঁদনী চক মার্কেটের স্বর্ণের দোকানে চুরি মামলার রহস্য উদ্ঘাটনসহ চোর চক্রের ১১ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা রমনা বিভাগ।
গ্রেফতারকৃতরা হলো:-১.মোঃ ফরহাদ হোসেন ওরফে চুগি,২.মোঃ মারুফ,৩.মোঃ জাহিদ,৪.মোঃ সাকিব,৫.মোঃ আব্দুল্লাহ স্বপন,৬.মোঃ আরিফ,৭.মোঃ তারা মিয়া,৮.মোঃ শুকুর মিয়া,৯.মোঃ ফজলু মাতাব্বর, ১০.শ্রী তপন রায় ,১১.মোঃ ওবায়েদ হোসেন।
গতকাল বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির ডিবি কম্পাউন্ডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার)।
অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, গত ১০ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত কয়েক দফায় চাঁদনীচক মার্কেটের সততা জুয়েলার্সে চুরির ঘটনা ঘটে। চুরির ঘটনায় দোকান মালিকের অভিযোগের প্রেক্ষিতে গত ২৩ সেপ্টেম্বর নিউমার্কেট থানায় একটি মামলা রুজু হয়। মামলাটির তদন্তের দায়িত্ব পায় গোয়েন্দা রমনা বিভাগের ধানমন্ডি জোনাল টিম। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর ২০২২) হাজারীবাগ, লালবাগ ও কামরাঙ্গীরচর এলাকায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়। এসময় তাদের হেফাজত হতে চুরি যাওয়া ৪টি স্বর্ণের চুড়ি, ৩টি স্বর্ণের আংটি ও ১ জোড়া কানের দুল উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতদের প্রতারণার কৌশল সম্পর্কে তিনি বলেন, এ চোর চক্রের মূলহোতা ফরহাদ হোসেন। সে সততা জুয়েলার্সের পাশের দোকানে কর্মচারী হিসেবে কাজ করতো। পাশাপাশি সততা জুয়েলার্সে মাসিক দুই হাজার টাকা বেতনে সার্টার খোলা ও লাগানোর কাজ করত। ওই সুযোগে সে দোকানটিতে ডুপ্লিকেট চাবি বানিয়ে নিয়েছিল। সেই চাবি দিয়েই মূলত তালা খুলে চুরি করতো। গ্রেফতারকৃতরা সততা জুয়েলার্সে চার দফায় চুরি করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
তিনি বলেন, গ্রেফতারকৃতরা চোরাই স্বর্ণের একটা অংশ বিক্রয় করে কক্সবাজারে ঘুরতে যায়। তাদের সাথে থাকা টাকা-পয়সা শেষ হয়ে গেলে পুনরায় চোরাই স্বর্ণ বিক্রয় করে টাকা সংগ্রহের জন্য ঢাকা আসলে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতদের রিমান্ড আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

শেয়ার বাটন