Thursday, March 28সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নলতায় শিক্ষকের কাছে কোচিং না করায় ছাত্রকে পেটানোর অভিযোগ

তরিকুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি: শিক্ষকের কাছে কোচিং না করায় সাতক্ষীরার নলতা আইএইচটির শিক্ষার্থীকে তুলে নিয়ে অমানবিক নির্যাতনের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৩ মে) রাতে কালীগঞ্জ উপজেলার নলতা আইএইচটি অ্যান্ড ম্যাটস ইন্সটিটিউটে এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থী বর্তমানে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

নির্যাতনের শিকার শিক্ষার্থী সোলায়মান হোসেন পটুয়াখালীর বাউফল উপজেলার মোহাম্মদ হানিফের ছেলে। তিনি আইএইচটির তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

নির্যাতনের শিকার শিক্ষার্থীর সহপাঠী রিপন জানান, রেডিওলজি বিভাগের শিক্ষক সাইদ হাসানের নির্দেশে রাত ১০টার দিকে সোলায়মানকে ডেকে নিয়ে যায় নাহিদ, রশিদ ও রানা। তাদের মধ্যে নাহিদ ও রশিদ আইএইচটির ছাত্র এবং রানা ম্যাটসের ছাত্র। সেখানে নিয়ে রড দিয়ে পিটিয়ে মাখা ফাটিয়ে দেয়। সারা শরীরে নির্দয়ভাবে পেটায়। পরে আমরা উদ্ধার করে তাকে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছি। এর আগেও ওই টর্চার সেলে নিয়ে অন্য শিক্ষার্থীদের মারপিট করা হয়েছে।

রিপন আরও জানায়, কলেজে নম্বর দেওয়ার জন্য সাঈদ স্যার টাকা দাবি করেন। এ ছাড়া তার কোচিংয়ে না যাওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে তিন ছাত্রকে দিয়ে এই কাণ্ড ঘটিয়েছেন।

নির্যাতনের শিকার শিক্ষার্থী সোলায়মান হোসেন বলেন, ‘আমি স্যারের কাছে প্রাইভেট পড়ি না। আমাদের পরীক্ষা ঝিনাইদহ গিয়ে দিতে হয়। সেখানে হলের মধ্যে নকল দেন স্যার। সে কারণে টাকা দাবি করেন। ভাইভার নম্বর দেওয়ার জন্য টাকা দাবি করেন। আমি দিতে না পারায় আমার ওপর এই নির্যাতন চালিয়েছে।’

তিনি বলেন, স্যার এখানকার স্থানীয় বাসিন্দা। তার কথা মতো না চললে এভাবে নির্যাতন করা হয়। তবে তারা ভয়ে মুখ খুলতে সাহস পায় না।

অভিযোগের বিষয়ে রেডিওলজি বিভাগের শিক্ষক সাইদ হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তার ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।

নলতা আইএইচটি অ্যান্ড ম্যাটস ইন্সটিটিউটের পরিচালক জিএম ফারুকজ্জামান বলেন, আহত শিক্ষার্থীর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। শারীরিকভাবে বেশ আঘাত করা হয়েছে তাকে। বিগত দিনে হোস্টেলগুলোতে এ রকম ঘটনা ঘটেছে। সেগুলো আমরা মীমাংসা করে দিয়েছি। তবে এটা একটু বাড়াবাড়ি হয়েছে। এ ঘটনায় কমিটি করে দেখা হবে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তাফা বলেন, বিষয়টি কেউ এখনো থানাতে জানায়নি। ভিকটিমের পক্ষে কেউ থানায় অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা নেব।

শেয়ার বাটন