Friday, April 19সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নবাবগঞ্জে কালভার্ট ভেঙে জনদুর্ভোগ, সংস্কার নিয়ে সংশয়

মোঃ জুলহাজুল কবীর নবাবগঞ্জ, দিনাজপুর: দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা সদর থেকে মহিলা কলেজ হয়ে দেওগাঁ-চোরা পুকুরিয়া -দলার দরগা, একই রাস্তা দিয়ে হিলি স্থল বন্দর।
নবাবগঞ্জ সদর থেকে প্রায় ২কিঃমিঃ দক্ষিণে অবস্থিত চোরা পুকুরিয়া চৌরাস্তা মোড়। এই মোড়ের পার্শ্বেই সরু পাকা রাস্তার উপর অনেক দিন আগে নির্মাণ করা একটি ছোট কালভার্ট হঠাৎ ভেঙে গেছে।
বর্তমানে এই ভাঙা কালভার্ট পথচারীসহ নানা শ্রেণী পেশার মানুষের দূর্ঘটনা জনিত আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে।
নবাবগঞ্জ ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মতিবুর রহমান জানান, এই রাস্তা দিয়ে হাজার হাজার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ প্রতিদিন বিভিন্ন কাজে উপজেলা সদরে যাতায়াত করে, রাস্তার মধ্যে কালভার্টটি ভেঙে যাওয়ায় মারাত্মক ঝুকি নিয়ে চলাচল করছে মানুষ। কালভার্টটি খুব তাড়াতাড়ি মেরামত না করা গেলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে।
হাতিশাল গ্রামের কবিরুল জানায়, আমি চার্জার ভ্যান চালাই, আমি যাত্রী নিয়ে মালারপাড়া থেকে দেওগাঁ দিয়ে চোরা পুকুরিয়া মোড় হয়ে নবাবগঞ্জ সদরে যাওয়ার সময় ভাঙা ঐ কালভার্টে দুর্ঘটনার কবলে পড়ে অল্পের জন্য রক্ষা পেয়েছি।
জনস্বার্থে ঝুঁকিপুর্ণ কালভার্টটি মেরামত জরুরী অটো বাইক চালক শাহাজুল ইসলাম।
আমার কলেজের অনেক ছাত্রী বিভিন্ন যানবাহনে ঐ ঝুঁকিপুর্ণ কালভার্টের উপর দিয়ে কলেজে আসছে, ঝুঁকিপুর্ণ কালভার্টটি সরেজমিনে পরিদর্শন করে যত তাড়াতাড়ি সম্ভব মেরামতের সব ব্যবস্থা করার জন্য আমি সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

শেয়ার বাটন