Saturday, April 20সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

দুই বস্তা চিনিতে ৪শ’কেজি মধু,সাতক্ষীরার কলারোয়ায় ১ প্রতারক আটক

সোহারাফ হোসেন সৌরাভ, সাতক্ষীরা প্রতিনিধি : দুই বস্তা চিনি ও ১শ’ গ্রাম সরিষা ফুলের মধু দিয়ে ৪শ’ কেজি মধু বানানোর এক প্রতারকের সন্ধ্যান মিলেছে সাতক্ষীরার কলারোয়া উপজেলার সিংগা এলাকায়। ২০মন ভেজাল মধু বিপণনের উদ্দেশ্যে মজুদ করার অভিযোগে বৃহস্পতিবার প্রতারক কামাল হোসেনকে ৩লাখ টাকা জরিমানা ও ১ বছরের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত।
কামাল হোসেন শ্যামনগর উপজেলার দক্ষিণ কদম তলা গ্রামের রুহুল আমিনের ছেলে। তিনি কলারোয়ার সিংগা এলাকায় ভেজাল মধু বানাতেন।
জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, কামাল হোসেন দীর্ঘদিন ধওে কলারোয়ার সিংগা গ্রামে বাসা ভাড়া নিয়ে ভেজাল মধু বানাতেন। চিনি ও মধুর সাথে বিভিন্ন রাসায়নিক পদার্থ মিশিয়ে তিনি ভেজাল মধু বানাতেন। গোপন সংবাদের ভিত্তিতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বৃহস্পতিবার দুপুওে সিংগা এলাকায় অভিযান চালিয়ে কামাল হোসেন কে হাতে নাতে আটক করে। তার কাছ থেকে জব্দ করা হয় ২০মনেরও বেশি ভেজাল মধু। পওে তাকে কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুলী বিশ্বাস। আদালতে হাজির করা হয়। আদালত ২০১৫ সালের খাদ্য আইনের ২৫ ধারায় তাকে ৩ লাখ টাকা জরিমানা করেন ও ১বছরের বিনাশ্রম জেল দেন। এ সময় ওই ভাড়াবাড়ি থেকে কৃত্রিম মধু তৈরির সরঞ্জাম সহ জব্দকৃত ভেজাল মধু কেরোসিন ঢেলে জালিয়ে বিনষ্ট করা হয়।
মোখলেছুর রহমান আরও জানান,প্রাথমিক জিজ্ঞাসা বাদে কামাল হোসেন স্বীকার করেছেন,অল্প পরিমাণ সরিষার মধুতে বিশাল পরিমাণ চিনি ও অন্যান্য রাসায়নিক দ্রব্য মিশিয়ে তিনি দীর্ঘদিন ধওে খুবই লাভ জনক এ ব্যবসা পরিচালনা কওে আসছেন। তিনি এসব ভেজাল মধু সাতক্ষীরা,ঢাকা ও চট্রগ্রামে জননী ক্যুরিয়ার সার্ভিসে পাঠাতেন।

শেয়ার বাটন