Friday, April 26সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

তেলের দাম বৃদ্ধি: চট্টগ্রামে গণপরিবহন বন্ধ ঘোষণা

চট্টগ্রাম: জ্বালানি তেলের দাম হঠাৎ বৃদ্ধির কারণে চট্টগ্রামে গণপরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ।

শনিবার (৬ আগস্ট) সকাল থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল।

তিনি আরও জানান, ‘তেলের দাম বৃদ্ধির কারণে গাড়ি না চালানোর বিষয়ে এখনও অফিসিয়ালি কোনও কর্মসূচি ডাকা হয়নি। হঠাৎ করে তেলের দাম বাড়িয়ে দেয়ায় কারণে প্রাথমিকভাবে শনিবার সকাল থেকে নগরীতে গাড়ি না চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

পরিবহন চালকরা জানিয়েছে, অধিকাংশ গাড়িতে তেল নেই, কোনও পাম্পে গিয়ে তেল পাওয়া যাচ্ছে না। এরফলে সকাল থেকে গাড়ি চালাতে পারবেন না চালকরা।

উল্লেখ্য, শুক্রবার রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য ভোক্তা পর্যায়ে পুনর্নির্ধারণ করা হয়েছে। রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য লিটারপ্রতি ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, লিটারপ্রতি অকটেন ১৩৫ টাকা ও লিটারপ্রতি পেট্রোল ১৩০ টাকা হবে। এতদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার ও পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল।

শেয়ার বাটন