Wednesday, April 24সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

তালা গ্রিল কাটা চোর সদস্যের ১জন গ্রেফতার প্রাইভেটকার জব্দ

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: রাজধানীর কাফরুল থানা এলাকা হতে বাসা-বাড়ি ও দোকানের গ্রিল ও তালা কাটা চোর চক্রের একজন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর মিরপুর বিভাগ। গ্রেফতারকৃতের নাম মোঃ আজিজুল হক ফকির।
গতকাল বুধবার (২৮ সেপ্টেম্বর ২০২২) বেলা ৩ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে এ সংক্রান্তে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার)।
তিনি বলেন, মিরপুর বিভাগের কাফরুল থানা পুলিশ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করে। তার নাম মোঃ আজিজুল হক ফকির। সে মাদারীপুর শিরখাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য (মেম্বার)। গ্রেফতারকৃত আজিজ অভিনব কায়দায় চুরির কাজটি করে থাকে। সে একটি সাদা রঙয়ের প্রাইভেটকার নিয়ে ঢাকা শহরে ঘুরতে থাকে। সে গ্রিল কাটায় এক্সপার্ট। সুযোগ পেলেই গ্রিল কেটে স্বর্ণ ও মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়।
মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর ২০২২) কাফরুল থানার সেনপাড়া পর্বতা ঈদগাহ মাঠ এলাকা হতে তাকে গ্রেফতার করে মিরপুর বিভাগের কাফরুল থানা পুলিশ। এসময় তার হেফাজত হতে ১টি শাবল, ১টি বোল্ড কাটার, ২টি গাড়ির ভুয়া নাম্বার প্লেট, ১টি তালা, ১টি বড় স্ক্রু ড্রাইভার, ১২টি শাড়ি, ১টি প্লাইয়ার্স, ১টি মোবাইলফোন, নগদ ২,৪০৯ টাকাসহ ১টি প্রেসার মাপার যন্ত্র রাখার ব্যাগ এবং চুরির কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার উদ্ধার করা হয়।
তিনি বলেন, গ্রেফতারকৃত আজিজুল ঢাকা শহরের বিভিন্ন এলাকার বাসায় রাতে গ্রিল কেটে প্রায় ৫০০ টি চুরির ঘটনা ঘটিয়েছে। সে কোন ইলেট্রিক্যাল ডিভাইসে হাত না দিয়ে চুরির কাজটি সংঘটন করে যাতে ধরা না পড়ে। গ্রেফতার হওয়ার রাতেও কাফরুল থানার সেনপাড়া ও পল্লবীর বেনারশি পল্লী হতে শাড়ীর দোকানে চুরি করেছে মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এসংক্রান্তে কাফরুল থানায় একটি মামলা রুজু হয়েছে। এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।
গ্রেফতারকৃতের বিরুদ্ধে ডিএমপির বনানী থানায় ৩টি ও মাদারীপুর জেলায় ১টি মামলা রয়েছে মর্মে পুলিশের এ কর্মকর্তা জানান।

শেয়ার বাটন