Saturday, April 20সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কিমি যানজট

নিজস্ব প্রতিবেদক: ঈদকে কেন্দ্র করে অতিরিক্ত যানবাহনের চাপ ও ফিটনেস বিহীন গাড়ি বিকল হওয়ার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে ২৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে ঘর মুখো মানুষ বিশেষ করে নারী ও শিশুরা বিপাকে পড়েছেন।

বৃহস্পতিবার (৭ জুন) থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে রাবনা পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়।

পুলিশ জানায়, ঈদকে কেন্দ্র করে ঘর মুখো মানুষ ও ফিটনেস বিহীন বেশ কয়েকটি যানবাহন বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত দুই লেনের সড়ক একমুখী (ওয়ানওয়ে) করেছে। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা থেকে সেতুর দিকে যাচ্ছে। অপরদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যানবাহন সেতু পার হয়ে ভূঞাপুর সড়ক হয়ে এলেঙ্গা হয়ে ঢাকায় যাচ্ছে। তবে উত্তরবঙ্গ থেকে গরুবাহী ট্রাক একমুখী সড়কের আওতায় বাইরে রয়েছে।

গরু ব্যবসায়ী দেলোয়ার হোসেন বলেন, সিরাজগঞ্জ থেকে টাঙ্গাইল পর্যন্ত প্রচুর জ্যাম। গরু গুলো গাড়িতে শুয়ে পড়েছে। সঠিক সময় ঢাকা পৌছাতে না পারলে ক্ষতির সম্মুখিন হতে হবে।

দিনাজপুর থেকে আসা গরুবাহি ট্রাক চালক বাবু মিয়া বলেন, সিরাজগঞ্জের নলকার আগে থেকে রাত ৮ টায় জ্যামে পড়েছি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭ টা পর্যন্ত টাঙ্গাইলের কালিহাতী উপজেলার জোকার চর পর্যন্ত এসেছি। গরমে প্রচন্ড দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম জানান, ফিটনেস বিহীন বিকল হওয়া কয়েকটি যানবাহন রেকার করে সরাতে সময় লেগেছে। এছাড়াও অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে স্বাভাবিক হবে বলে তিনি জানান।

শেয়ার বাটন