Saturday, April 20সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ডিএমপি কমিশনারের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাত

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম(বার) এর সাথে যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাত করেছেন।
আজ বুধবার (৩১ আগস্ট ২০২২) সকালে ডিএমপি কমিশনারের কার্যালয়ে যুক্তরাষ্ট্রের SPEAR Program Manager Doug Catherman এর নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাত করেন।
মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল বাংলাদেশে অবস্থিত মার্কিন দূতাবাস ও বাংলাদেশে বসবাসকারী মার্কিন নাগরিকদের নিরাপত্তায় সন্তোষ প্রকাশ করেন। স্থিতিশীল নিরাপত্তা ব্যবস্থা বজায় থাকায় দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বেড়েছে বলে তিনি কমিশনার মহোদয়কে ধন্যবাদ জানান।
প্রতিনিধি দলের পক্ষ হতে ডিএমপির সিটিটিসি ও ডিপ্লোমেটিক সিকিউরিটি বিভাগে কর্মরত পুলিশ সদস্যদের উন্নত প্রশিক্ষণ সহায়তা দেওয়ার বিষয়ে প্রস্তাব দেন।
সৌজন্য সাক্ষাতের জন্য ডিএমপি কমিশনার মার্কিন প্রতিনিধি দলকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, “ঢাকা মেট্রোপলিটন পুলিশ বাংলাদেশে বসবাসরত মার্কিন নাগরিকগণের নিরাপত্তা প্রদানসহ যেকোন প্রয়োজনে সদা পাশে আছে এবং থাকবে”।
এ সময় ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কার্যক্রম প্রতিনিধি দলের সামনে তুলে ধরা হয়।
মার্কিন যুক্তরাষ্ট্রের Regional Security Office Special Program for Embassy Augmentation and Response (SPEAR) এর প্রতিনিধি দল ৩১ আগস্ট ২০২২ থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ পুলিশের বিভিন্ন প্রশিক্ষণ প্রতিষ্ঠান এবং ফায়ারিং রেঞ্জ পরিদর্শণ করবেন।
উক্ত মত বিনিময় সভায় বাংলাদেশে বিভিন্ন বিদেশী দূতাবাস ও বিদেশী নাগরিকদের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে ব্রিফ করা হয়।
সৌজন্য সাক্ষাতের সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, বিপিএম(বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মোঃ আসাদুজ্জামান, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম-বার, পিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম, বিপিএম-বার, পিপিএমসহ প্রতিনিধি দলের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন