Saturday, April 20সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

টেলিফিকশন ফিল্মে শতাধিক চা শ্রমিক

গরম চায়ে চুমুক না দিলে যেন আমাদের আড়মোড়াই ভাঙ্গে না। দুটি পাতার একটি কুঁড়ি তুলে যারা চায়ের কাপ পর্যন্ত নিয়ে এসে আমাদের সজীবতার খোরাক যোগায় সেই মালিক, কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের গল্প আমরা জানি কি? আমাদের দেশ, স্বাধীনতা, এই চা শিল্প ও অর্থনীতিতে কি আছে তাদের অবদান? বঙ্গবন্ধুর সাথে কি ছিলো তাদের সম্পর্ক? চা শ্রমিকরা নির্যাতিত ছিল এ কথাটা যেমন সত্য, তবে এই নির্যাতনকারীরা মূলত কারা ছিল তা এবং ইতিহাসের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে কাল্পনিক কিছু চরিত্র নিয়ে নির্মিত হয়েছে সোয়েব সাদিক সজীবের রচনা ও পরিচালনায় টেলিফিকশন ফিল্ম “আমাতে তুমি”। এতে মাতৃত্ব, ভালবাসা, দেশপ্রেম ও নির্যাতনের পাশাপাশি ফুটে উঠেছে চা শ্রমিক, মালিক, কর্মচারীদের সাথে জাতির জনক বঙ্গবন্ধুর সম্পর্ক এবং বাংলাদেশের স্বাধীনতার তাদের অবদানের গল্প।

টেলিফিকশন ফিল্মটি অভিনয় করেছেন একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা শহিদুল আলম সাচ্চু, দেশা দ্য লিডার ও সুজুকিখ্যাত চলচ্চিত্রের নায়ক শিপন মিত্র, পাপড়ি পায়েল, কাজী রাজু, সানজিদা মিলা, বি এ রুবেল, লতিফ খন্দকার, রুবেল শঙ্কর, প্রীতি আহমেদ, জনি চ্যাপলিন, সাজিয়া খান সহ শতাধিক চা শ্রমিক।

টেলিফিকশন ফিল্মটি সম্পর্কে রচয়িতা ও পরিচালক সোয়েব সাদিক বলেন, বঙ্গবন্ধুর ১০০ তম জন্মদিন এবং বিজয়ের ৫০ বছরের আমার ব্যক্তিগত অংশগ্রহণের কাজ এটি। আমি চেষ্টা করেছি বিনোদনের পাশাপাশি যেন মানুষ সত্যিকারের ইতিহাসটা জানতে পারে।

শেয়ার বাটন