Friday, April 19সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

জোরপূর্বক অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর গ্রহন ও প্রতারণার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: ঢাকায় জোরপূর্বক অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর গ্রহন ও প্রতারণার অভিযোগ উঠেছে। গত ২৩ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখে শুক্রবার বিকালে রাজধানীর সদরঘাট এলাকার আগানগর (দক্ষিণ কেরানীগন্জ থানা)এর আওতাভূক্ত আলম টাওয়ারের পাশে শাকিল মিয়া(২৩) নামে এক ব্যাক্তিকে মারধর করে জখম ও ঘরে আটকায়ে রেখে অলিখিত একশত টাকার ৩ টি স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এই ব্যাপারে গত ২৭ সেপ্টেম্বর আরপিটেকভিশনের পক্ষে মুশাররফ হূসাঈন দক্ষিণ কেরানীগন্জ থানায় অভিযুক্ত (১)মো: শামীম ইসলাম (৩০), পিতা: তারাজুল ইসলাম, (২) মো: দেলোয়ার হোসেন (৩১), পিতা: মো: রাজা মিয়া, (৩) মো: রিহাদ মিয়া (২৭), পিতা: মহিদুল ইসলাম (৪) ফাহাদ মাতুব্বর (২৫), পিতা: মো: খবির মাতুব্বর কে দায়ী করে সাধারন ডায়েরী করেছেন। সাধারন ডায়রী নং ১৬৪৯।
অভিযোগের সূত্র ধরে জানা যায় যে, মো: শাকিল মিয়া আরপিটেকভিশনের সদরঘাট ও আগানগর এলাকায় সুপারভাইজর হিসাবে কর্মরত আছেন।ঐ কাজের সাথে জড়িতদের বিরুদ্ধে ক্রমাগত অভিযোগ উঠায় সরেজমিন তদারকির জন্য আগানগর এলাকায় গেলে অভিযুক্ত শামীম ইসলাম ও দেলোয়ার হোসেন তাকে মারধর করে ও মোবাইল ফোন কেড়ে নেয়। পরে তাকে ধরে নিয়ে আলম টাওয়ারের পাশে অভিযুক্তদের থাকার ঘরে আটকায়ে রাখে।পরে সেখানে অন্য অভিযুক্ত রিহাদ মিয়া, ফাহাদ মাতুব্বর ও জোহা বাবু হাজির হয়। সেখানে তাকে মারধর করে ও জোরকরে একশত টাকার তিনটি ব্লান্ক স্টাম্পে স্বাক্ষর করে নেয়। আর এই বলে হূমকি দেয় যে, আমরা আরপিটেকভিশনের নাম করে নৌকার মাঝি ও লন্ঞ থেকে টাকা উঠাবো এই বিষয়ে অফিসকে জানালে মেরে ফেলবো।পরে ভূক্তভোগী অনুনয়-বিনয় করে ছাড়া পেয়ে অফিসে লিখিত অভিযোগ করলে প্রকল্পের পরিচালক বাদী হয়ে সাধারন ডায়েরী করেন।
এই বিষয়ে জানতে চাইলে আরপিটেকভিশনের পক্ষে মুশাররফ হূসাঈন বলেন- অভিযুক্তরা আমাদের অফিস সহকারী/ তথ্য সংগ্রহকারী হিসাবে কর্মরত থাকা অবস্থায় বিভিন্ন অপকর্মের সাথে জড়িয়ে পড়ে। তারা কাজ না করে অফিসকে ভূয়া রিপোর্ট দিয়ে টাকা আত্মসাত করছে ও বিভিন্ন লোকজনকে নৌপরিবহনের স্টাফ বলে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করছে বলে অভিযোগ পাওয়ার পরে সুপারভাইজর শাকিলকে তদারকির জন্য পাঠালে তারা আটকে রেখে ব্লান্ক স্ট্যাম্পে স্বাক্ষর করে রাখে।এই বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।
উল্লেখ্য, অভিযোগ অনুযায়ী পুলিশ বিষয়টির তদন্ত করছে।

শেয়ার বাটন