Saturday, April 27সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায় ইইউ

নিজস্ব প্রতিনিধি: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায় ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এ নিয়ে আজকে ইসির সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন ইইউর হেড অব ডেলিগেশন চার্লস হোয়াইটলি।

বুধবার (১৮ জানুয়ারি) নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জনান তিনি।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশন এ বিষয়ে ইতিবাচক। আমরা মনেকরি নির্বাচন কমিশনের কাজ এবং অগ্রগতিতে প্রযুক্তিগত এবং পরিচালনা সংক্রান্ত বিষয় নিয়ে আরো আলোচনা করার সুযোগ রয়েছে।

তিনি বলেন, আমরা আজ ইইউ মিশন থেকে নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাত করেছি। নির্বাচন নিয়ে কমিশনের সঙ্গে আমাদের মধ্যে ব্যাপক আলোচনা হয়েছে। গত বছরের জুলাইয়ে শেষ বৈঠকের পর থেকে এটির আরো অগ্রগতি হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার বিদেশী মিশনের সাথে কথা বলার জন্য আমাদের স্বাগত জানিয়েছেন এটা খুবই গুরুত্বপূর্ণ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনে ইসির প্রস্তুতির বিষয়টি নিয়ে বৈঠকে আমাদের আলোচনা বেশি হয়েছে। সবাই চায় একটি অংশগ্রহণমূলক নির্বাচন, শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন। তাই আমরা ইসির কাছে কোনো সুপারিশ করিনি। তারা তাদের কাজ করবে।

বৈঠকে ইইউ’র ১১ সদস্যের প্রতিনিধি দল, প্রধান নির্বাচন কমিশনার, তিন নির্বাচন কমিশনার ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন