Thursday, April 25সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

জয়পুরহাট চিনিকলে আনুষ্ঠানিকভাবে আখ মাড়াই শুরু

আবু রায়হান, জয়পুরহাটঃ দেশের বৃহৎ ভারি শিল্প প্রতিষ্ঠান জয়পুরহাট চিনিকলে আনুষ্ঠানিকভাবে ৬০ তম আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে ডোঙ্গায় আখ নিক্ষেপ করে মাড়াই কার্যক্রমের উদ্বোধন করেন চিনি শিল্প করপোরেশনের পরিচালক (অর্থ) খোন্দকার আজিম আহমেদ।

আনুষ্ঠানিক ভাবে আখ মাড়াই উপলক্ষে চিনিকল চত্ত্বরে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন জয়পুরহাট জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ খাজা শামসুল আলম, জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আখলাছুর রহমান, আখ চাষী কল্যাণ সমিতির সভাপতি আবু তালেব চৌধুরী বাবু, চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আলী আকতারসহ অন্যান্যরা।

জয়পুরহাট চিনিকল সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে ৩০ হাজার ১০০ মেট্রিক টন আখ মাড়াইয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এখান থেকে এবার এক হাজার ৮৬৬ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হলেও লক্ষ্যমাত্রার চেয়ে আখ সঙ্কট রয়েছে।

জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আখলাছুর রহমান জানান, গতবারের মতো এবারও মিল গেটে কুইন্টাল প্রতি ৪৫০ এবং বাইরের কেন্দ্রগুলো থেকে ৪৪০ টাকা দরে আখ কেনা হবে। এছাড়া এবার মোবাইল ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে আখচাষিদের আখের মূল্য পরিশোধের উদ্যোগ নেওয়া হয়েছে।

শেয়ার বাটন