Friday, April 19সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

কালীগঞ্জে পা,উ,বর ভেড়ি বাঁধ কাটার প্রতিবাদ করায় মারপিট ঘেরে বিষ প্রয়োগের অভিযোগ

হাফিজুর রহমান, নিজস্ব প্রতিবেদক : পানি উন্নয়ন বোর্ডের খননকৃত হাওড়া নদীর ভেড়ি বাঁধ কেটে সরকারি জমি দখলের প্রতিবাদ করায় সিরাজ, সাকলাইন বাহিনীর ক্যাডার রা বেধড়ক পিটিয়ে ঘেরে বিষ প্রয়োগে হাজার হাজার টাকার ক্ষতি সাধনের অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে গত ২১ আগস্ট বেলা ১১ টার সময় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল ইউনিয়নের ঘুসুড়ি হাওড়া নদীর বাঁধ এলাকায়। এ ব্যাপারে বাঁধ রক্ষার দাবিতে মারপিটের সিকার ঘুসুড়ি গ্রামের আব্দুস সালাম, মোসলেম ইউনুস সহ শত শত গ্রামবাসী বাদী হয়ে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার অফিসার ইন চার্জ বরাবর পৃথক পৃথকভাবে লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে সুপারিশ করেছেন। অভিযোগের সূত্র থেকে জানা যায় গত ২০২০-২১ অর্থবছরে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন চম্পাফুল ইউনিয়নে উজিরপুর, ঘুসুড়ি গ্রাম দিয়ে অতিবাহিত হাওড়া নদীটি ৪০কোটি টাকা ব্যয়ে পুন: খনন করে বাঁধ নির্মাণ করা হয়। উক্ত বাঁধ কেটে জমি দখলের জন্য ঘুসুড়ি গ্রামের ফজর আলী গাজীর পুত্র সিরাজুল ইসলাম ও তার পুত্র সাকলাইন গাজীর নেতৃত্বে ১০/১২ জনের ক্যাডার বাহিনী বাঁধ কেটে দখল করতে গেলে ওই সময় গ্রামবাসী প্রতিবাদ করে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে সাকলাইন বাহিনী গ্রামবাসী আব্দুস সালাম সহ কয়েকজনকে পিটিয়ে আহত করে রাতের আঁধারে ঘেরে বিষ প্রয়োগ করে হাজার হাজার টাকার মাছের ক্ষতি সাধন করে। বিষয়টি নিয়ে এলাকাবাসী এবং সাকলাইন বাহিনীর সঙ্গে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটতে পারে। অভিযোগের প্রেক্ষিতে পানি উন্নয়ন বোর্ডের কালী গঞ্জ অফিসের উপসহকারী পরকৌশলী শফিকুল ইসলাম ঘটনাস্থল তদন্ত করে সত্যতা পাওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

শেয়ার বাটন