Thursday, March 28সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ঈশ্বরদীতে সংবাদ সম্মেলনে হয়রানীর অভিযোগ

তুহিন হোসেন, পাবনা : গ্রামীণ ফোন লিমিডেট ঈশ্বরদী ও আটঘরিয়া থানার ডিস্ট্রিবিউটর এর লগ (ডিপো) ভোল্ট থেকে ৯৫,১১,১৪৮/-টাকার মালামাল চুরির অভিযোগে মিথ্যা মামলা করে হয়রানীর প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে ভুক্তভোগী ওই প্রতিষ্ঠানের লগ ইনচার্জ মোঃ কুসুম শেখ।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল ১১টার সময় ঈশ্বরদী শহরেরর আড়পাড়া নিজস্ব বাসভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন লগ ইনচার্জ মোঃ কুসুম শেখ।

লিখিত বক্তব্যে কুসুম শেখ নিজেকে সম্পূন্ন নির্দোশ ও ষড়যন্ত্রের স্বীকার দাবী করে বলেন, আমি চাকুরিতে যোগদানের পর থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছিলাম। দায়িত্ব পালনরত অবস্থায় আমার দ্বারা কোম্পানীর মালামালের কোনো ক্ষতি হয়নি। গ্রামীণফোন হতে যেসব মালামার ডিস্ট্রিবিউটরের আসতো মালিকপক্ষ নিজে রিসিভ করতেন। তারপর মালিকপক্ষ আমাকে মালামাল বুঝিয়ে দিলে আমি মালামালের লগ মেইনটেইন করতাম মাত্র।

তিনি আরো বলেন, আমার দায়িত্ব শুধু মালামাল বের করে দেওয়া, ক্রয়-বিক্রয় আমার দায়িত্বের মধ্যে পড়ে না। শুধু তাইনা,কোম্পানীর ভোল্ট এর এক সেট চাবি আমাকে দেওয়া হলেও আমি সেই চাবি প্রতিদিন কর্ম শেষে তাদেরকে বুঝিয়ে দিয়ে বাড়ি যেতাম। মালিক পক্ষ আরও এক সেট চাবি নিজেদের নিকট রেখে ইচ্ছামত ভোলট ব্যবহার করতেন।
কুসুম শেখ লিখিত বক্তব্যে আরো বলেন, মালিকপক্ষ বেশিরভাগ সময় অনেক মালামালের হিসেব আমাকে বুঝিয়ে দেয়নি বা হিসাব ছাড়াই অনেক মালামাল বিক্রয় করেছেন। আমি হিসেব চাইলে বলেছে পরে এন্ট্রি করলে হবে। আমি চাকুরি বাঁচানোর জন্য তাদের সব কথা মেনে চলতাম।

তিনি বলেন উক্ত কোম্পানীতে লগ ইনচার্জ পদে নিয়োগ পত্র ছাড়াই আমাকে নিয়োগ দেওয়া হয়। নিয়োগ দেওয়ার পর থেকে কোন প্রকার অনিয়মের আশ্রয় নেইনি এবং কোন প্রকার প্রতারনাও করিনি। অথচ নিয়োগ দেওয়ার পর থেকে নিয়োগ পত্র চাইলে কৌশলে সময় ক্ষেপন করে আমাকে নিয়োগ পত্র দেওয়া হয়নি। এমনকি আমাকে নিয়োগ দেওয়ার আগে ভুল বুঝিয়ে আমার নিকট থেকে একটি সাদা চেকে স্বাক্ষর করিয়ে নিজেদের কাছে রেখে দেন। মালিক পক্ষের অশুভ উদ্দেশ্য বুঝতে পেরে আমি সেই সিকিউরিটি চেক উদ্ধারের মামলা করলে মালিক পক্ষ আমার উপর ক্ষিপ্ত হয়ে নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়। এক পর্যায়ে তারা আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করে প্রশাসনকে দিয়ে নানা প্রকার হয়রানী করতে থাকে। বর্তমানেও তারা আমাকে ও আমার পরিবারকে নানাভাবে হুমকি ধামকি দিয়ে যাচ্ছে।

কুসুম শেখ বলেন, আমার বিরুদ্ধে গ্রামীণ ফোন লিমিডেট ঈশ্বরদী ও আটঘরিয়া থানার ডিস্ট্রিবিউটর এর লগ (ডিপো) ভোল্ট থেকে ৯৫,১১,১৪৮/-টাকার মালামাল চুরির অভিযোগে ঈশ্বরদী থানায় যে মামলা দায়ের করেছে তা সম্পূন্ন মিথ্যা ও বানোয়াট। সাংবাদিকরা জাতীয় বিবেক তাই আপনাদের কাছে অনুরোধ আমাকে ও আমার পরিবারকে রক্ষায় সার্বিক সহায়তা কামনা করছি।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন,কুসুম শেখের মা মাজেদা শাহীন, ভাই মঞ্জুর রহমান,শ^শুর সুলতান মীর ও চাচা মসলেম উদ্দিন ।

এসময় আত্মীয়-স্বজনসহ এলাকাবাসী ও মুরুব্বিরা উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন