Wednesday, April 24সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

আবাসিক ভবনে রাশিয়ার যুদ্ধ বিমান বিধ্বস্ত: নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ইয়েস্কের একটি আবাসিক ভবনে সুপারসনিক যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ছয়জন নিহত ও ২৫ জন আহত হয়েছেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটি একটি এসইউ-৩৪ বোমারু বিমান ছিল। এটি দিয়ে প্রশিক্ষণ কার্যক্রম চালানো হয়েছে। এ সময় এর একটি ইঞ্জিনে আগুন ধরে গেলে এ দুর্ঘটনা ঘটে। তবে বিমানটি বিধ্বস্ত হওয়ার আগেই এর পাইলট বেরিয়ে আসতে সক্ষম হন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বিমানটি বিধ্বস্ত হওয়ার পর ওই ভবন থেকে একটি বড় আগুনের গোলা বের হতে দেখা যায়। দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন। আগুনের স্ফুলিঙ্গ প্রায় দুই হাজার বর্গমিটার এলাকা জুড়ে ছড়িয়ে পড়ে।

রাশিয়ার জরুরি পরিষেবার বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি জানায়, ভবনের পাঁচটি ফ্লোরে আগুন ধরে যায়। এর মধ্যে ওপরের ফ্লোরগুলো ধসে পড়ে এবং আশপাশের আরও ৫৪টি ভবন ক্ষতিগ্রস্ত হয়। ওই ভবনে ৬০০ মানুষ বসবাস করে।

যে এলাকায় যুদ্ধ বিমান বিধ্বস্ত হয় সেখানে একটি মাধ্যমিক স্কুলও ছিল। বিমান বিধ্বস্ত হওয়ার সঙ্গে সঙ্গে সেখাকার শিক্ষার্থীদেরকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

উল্লেখ্য, প্রায় ৯০ হাজার জনসংখ্যার শহর ইয়েস্কে একটি বড় রাশিয়ান বিমানঘাঁটি রয়েছে। শহরটি ব্যবহৃত হয়ে আসছে যুদ্ধবিমান প্রশিক্ষণের কেন্দ্র হিসেবে। সূত্র: বিবিসি

শেয়ার বাটন