Friday, April 19সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যাওয়া জঙ্গিদের শীঘ্রই গ্রেফতার করা হবে: ডিবি প্রধান

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যাওয়া জঙ্গিদের সিসিটিভি পর্যালোচনা করে খুব শীঘ্রই গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)’র অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম-বার, পিপিএম-বার।
আজ (২১ নভেম্বর ২০২২ খ্রি.) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যাওয়া জঙ্গিদের গ্রেফতার ও অগ্রগতি সম্পর্কিত সাংবাদিকদের প্রশ্নোত্তরে এ কথা বলেন ডিবি প্রধান।
তিনি বলেন, জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনা ঘটার পরপরই ডিবি, সিটি ও থানা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। ইতোমধ্যে ২০ জনকে অভিযুক্ত করে কোতয়ালী থানায় একটি মামলা করা হয়েছে। এই মামলায় অজ্ঞাতনামা আরও ২০ জন রয়েছেন।
ডিবি প্রধান বলেন, ইতোমধ্যে আইজিপি স্যার সারাদেশে সতর্ক অবস্থা জারি করেছেন। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে খুব শীঘ্রই এ ঘটনার মাস্টার মাইন্ড মেজর জিয়াসহ অন্যান্যদের গ্রেফতার করা হবে।
আদালত প্রাঙ্গনে নিরাপত্তা সংক্রান্ত এক প্রশ্নোত্তরে তিনি বলেন, আদালত পাড়ায় আতঙ্ক হওয়ার কিছু নেই। ইতোমধ্যে ডিএমপির পক্ষ থেকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। আসামী আদালতে আনা-নেওয়ার ক্ষেত্রেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। ডিএমপির বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে।
আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় দায়িত্ব অবহেলায় সিএমএম আদালতের হাজতখানায় কর্মরত ৫ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শেয়ার বাটন