Sunday, July 14সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সিনিয়র সার্ভিসেস কাবাডি লিগ শুরু,অংশ নিচ্ছে ডিএমপিসহ ৯টি দল

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় রাজধানীর পল্টনে জাতীয় কাবাডি স্টেডিয়ামে শুরু হলো ‘সিনিয়র সার্ভিসেস কাবাডি লিগ-২০২৪’।
গতকাল রবিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিনিয়র সার্ভিসেস কাবাডি লিগের উদ্বোধন করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী। সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।
অনুষ্ঠানে বিজিবি’র মহাপরিচালক বলেন, স্বাধীনতার পরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের খেলাধুলার যে পটভূমি তৈরি করেছিলেন ও উৎসাহ দিয়েছিলেন তার মধ্য দিয়ে আমাদের আজ পর্যন্ত পথচলা। জাতির পিতার পথ ধরে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি ধরে রেখেছেন। আমাদের সেই উৎসাহ উদ্দীপনা কাজে লাগিয়ে কাবাডি ফেডারেশনের মতো অন্য যে ফেডারেশনগুলো আছে সেগুলোর হাল ধরে রাখতে হবে।
সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, কাবাডি খেলা আগে বাংলাদেশের এক নম্বর খেলা হিসেবে পরিচিতি ছিল। সেই খেলা আমাদের দুর্বলতার কারণে কিছুটা পিছিয়ে গিয়েছিলো। এখন আবার কাবাডি ফেডারেশনের তাৎপরতায় সেটি প্রাণ ফিরে পেতে শুরু করেছে। কেবল জাতীয় ভিত্তিতেই নয়, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের কাবাডি একটি ঈর্ষণীয় নাম। তিনি টুর্নামেন্টের সফলতা কামনা করে সকলের সহযোগিতা কামনা করেন।
৯ দল নিয়ে শুরু হওয়া সিনিয়র সার্ভিসেস কাবাডি লিগে অংশগ্রহণ করেছে বাংলাদেশ নৌ বাহিনী কাবাডি ক্লাব, বাংলাদেশ সেনা বাহিনী কাবাডি ক্লাব, বাংলাদেশ বিমান বাহিনী কাবাডি ক্লাব, বাংলাদেশ পুলিশ কাবাডি ক্লাব, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কাবাডি ক্লাব, বাংলাদেশ জেল কাবাডি ক্লাব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কাবাডি ক্লাব, বাংলাদেশ আনসার ও ভিডিপি কাবাডি ক্লাব ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কাবাডি ক্লাব।
উদ্বোধনী ম্যাচে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কাবাডি ক্লাব বাংলাদেশ বিমান বাহিনী কাবাডি ক্লাবের বিপক্ষে ৩৩/৩২ পয়েন্টে জয় তুলে নেয়। অপর ম্যাচে বাংলাদেশ নৌ বাহিনী কাবাডি ক্লাব বাংলাদেশ আনসার ও ভিডিপি কাবাডি ক্লাবের বিপক্ষে ৪৯/২৫ পয়েন্টে জয় পায়। তৃতীয় ম্যাচে বাংলাদেশ সেনা বাহিনী কাবাডি ক্লাব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কাবাডি ক্লাবের বিপক্ষে ৬৪/২৬ পয়েন্টে জয় তুলে নেয়।
উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী মোজাম্মেল হক বিপিএম (বার); স্বপ্নভূমি প্রোপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম মিলন হাসান এবং বাংলাদেশ কাবাডি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন