Saturday, June 15সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সাতক্ষীরার তেরো গুনিজনকে সম্মাননা প্রদানের উদ্যেগ

নিজস্ব প্রতিনিধি: স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত সাতক্ষীরার ১৩ গুনিজনকে সম্মাননা প্রদানের উদ্যেগ নিয়েছে সাতক্ষীরা জেলা সমিতি ঢাকা। আগামী শুক্রবার ১৭ (মে) সন্ধ্যা সাড়ে ৬ টায় রাজধানীর কাকরাইলস্থ ইনস্টিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)’র মাল্টিপারপাস হলরুমে সমিতির ঈদ পুনর্মিলনী, গুণিজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তাদেরকে এই এই সম্মাননা প্রদান করা হবে।

যদেরকে সম্মাননা প্রদান করা হবে তারা হলেন স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত প্রথিতযশা শিশু বিশেষজ্ঞ ও সমাজ সেবক জাতীয় অধ্যাপক ডা. এম আর খান, দেশের অন্যতম সেরা সঙ্গিতশিল্পী সাবিনা ইয়াসমিন ও স্বাধীনতা পদকপ্রাপ্ত খাদ্য নিরাপত্তা বিশেষজ্ঞ ও ধান বিজ্ঞানী ড. মোঃ আব্দুল মজিদ। একুশে পদকপ্রাপ্ত কন্ঠশিল্পী, গীতিকার ও সুরকার শেখ লুৎফর রহমান, প্রথিতযশা চিত্রকর সৈয়দ জাহাঙ্গীর, কবি, সঙ্গীত রচিয়তা, নাট্যকর ও সাংবাদিক সিকান্দার আবু জাফর, বরেণ্য কন্ঠশিল্পী নিলুফার ইয়াসমিন, প্রখ্যাত সাংবাদিক ও লেখক তোয়াব খান, কবি ও সাংবাদিক কাজী রোজী, অভিনেতা, পরিচালক, চিত্রশিল্পী এবং বিজ্ঞাপিন নির্মাতা আফজাল হোসেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী ও বীর মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জল ঘোষাল এবং অভিনেতা ও আবৃতিকর জয়ন্ত চট্টোপাধ্যায়। এছাড়াও প্রতিষ্ঠান ক্যাটাগরিতে সমাজসেবায় উল্লেখ্য অবদানে ঢাকা আহ্ছানিয়া মিশনকে সম্মাননা প্রদান করা হবে।

এবিষয়ে সাতক্ষীরা জেলা সমিতির সাধারণ সম্পাদক ইকবাল মাসুদ বলেন, সাতক্ষীরা জেলার ভাবমূর্তি দেশ এবং বিদেশে উজ্জল করার জন্য এই ১২ জন সাতক্ষীরার কৃতি সন্তান ও একটি প্রতিষ্ঠানকে সাতক্ষীরা জেলা সমিতি ঢাকার উদ্যেগে সম্মাননার আয়োজন করা হয়েছে।

শেয়ার বাটন