Friday, June 9সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

সখিপুর আহছানিয়া মহিলা মিশনে ঈদুল ফিতরের নামাজ ও মিলাদ অনুষ্ঠিত

তরিকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি: আল্লাহ’র সন্তুষ্টি লাভের আশায় প্রতি বছরের ন্যায় আজ সকালে সখিপুর আহছানিয়া মহিলা মিশনে ভাবগম্ভীরতা ও ত্যাগের মহিমায় যথাযোগ্য মর্যাদায় ঈদের নামাজ ও মিলাদ অনুষ্ঠিত হয়। নামাজ ও মিলাদ শেষে দেশ ও দশের মঙ্গল কামনায় ও সমগ্র পৃথিবীর মুসলিম উম্মদের দীর্ঘায়ু কামন করে মোনাজাত করা হয়। গত এক মাস ধরে চলছিল রমজান। এলাকার ধর্মপ্রাণ মহিলারা রোজা রাখার জন্য পর্দার সাথে সখিপুর সাহেব বাড়ি জামে মসজিদের দ্বিতীয় তলায় একত্রে তারাবির নামাজ আদায় করে।

ইসলামের শিক্ষায় ৬০ বছরেরও অধিক সময় ধরে দেবহাটার সখিপুরে যথাযোগ্য মর্যাদায় মহিলাদের ঈদের নামাজ অনুষ্ঠিত হয়ে আসছে। অত্র এলাকায় মহিলাদের ঈদের নামাজ শুরু হয় সখিপুর সাহেব বাড়িতে। তখন মহিলারা সমাবেত হয়ে সাহেব বাড়িতে ঈদের নামাজ আদায় করত ও মিলাদ শরীফ পড়ত। পরবর্তিতে সখিপুর আহছানিয়া মহিলা মিশনে নামাজ আদায়ের ব্যবস্থা করেন সখিপুর আহছানিয়া মহিলা মিশনে সাবেক সভপতি মরহুমা ফিরোজা বেগম। সেই ধারাবাহিকতা এখনো অভ্যাহত আছে। মহিলাদে সংখ্যা বেশী হওয়ায় এবছর দুই বার নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়। মহিলারা প্রিয়জনের সাথে মিলিত হয়ে জাঁকজমক পূর্ণ পরিবেশে ভাগাভাগি করে নেন ঈদ আনন্দ।

উল্লেখ্য যে, ঈদ নারী-পুরুষ সব বয়সী মুসলিমদের জন্য আনন্দ উৎসব।রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আমলে মেয়েরা ঈদের নামাজে যেতেন। নারীদের জন্য ঈদের নামাজে অংশগ্রহন সুন্নতে মুয়াক্কাদা। তবে শর্ত হচ্ছে তারা পর্দাসহকারে অংশ নিতে হবে।

শেয়ার বাটন