Saturday, June 15সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

শ্যামনগরে সংখ্যালঘু সম্প্রদায়ের মানববন্ধন

সোহারাফ হোসেন সৌরাভ, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরে সংখ্যালঘু সম্প্রদায়ের জমি দখল, বাড়ী ঘর ভাঙচুর ও নির্যাতনের ঘটনায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (০২ জানুয়ারি) সকাল ১১ টায় উপজেলার আটুলিয়া ইউনিয়নের বয়েরশিং গ্রামে এলাকাবাসীর আয়োজন এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন বয়েরশিং গ্রামের শতাধিক নারী পুরুষ এ সময় বক্তব্য রাখেন পবিত্র বিশ্বাস, রাজ্যেশ্বর সরকার, রাজিব বিশ্বাস, সুকুমার বিশ্বাস, তপোবন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, রাম রঞ্জন বিশ্বাস, সর্তীবালা বিশ্বাস, আরতী বালা বিশ্বাস, বিনোদীনি বিশ্বাস রেখা বিশ্বাস খোকন বিশ্বাস, কাজল বিশ্বাস, গোপাল বিশ্বাস প্রমুখ।

মানববন্ধন কর্মসূচি অংশ নেওয়া নারী ও পুরুষরা অভিযোগ করে বলেন, আমাদের বাবা দাদাদের পৈত্রিক সম্পত্তি জেফরি সেলিম মাহমুদ ও আবু মুছা শেখের লাঠিয়াল বাহিনী জোর করে দখল করতে আসলে আমরা বাঁধা দিলে তারা আমাদের দা, লাঠিসোটা দিয়ে ১০-১২ জনকে পিটিয়ে ও কুপিয়ে যখম করে আমাদের মন্দির ভাংচুর করে ঘরবাড়ি থেকে টাকা পয়সা লুটপাট করে, শিশুদের ও মারপিট করে, আমরা থাকায় অভিযোগ দেওয়ার পর ৩ জনকে পুলিশ আটক করলে মূল আসামিদের এখনও পুলিশ গ্রেফতার করেনি তারা আমাদের এখন বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে আমরা ভয়ে দিন কাটাচ্ছি। আমরা সরকারের কাছে তাদের গ্রেফতারের দাবী জানাচ্ছি।

উল্লেখ্যঃ গত ১৮ ডিসেম্বর সাতক্ষীরা শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের বয়েরশিং গ্রামে হিন্দু সম্প্রদায়ের মানুষদের নির্যাতন ও ঘরবাড়ি ভাংচুর ১০-১২ জনকে মারাত্বক ভাবে আহত করে হাসপাতালে পাঠানো হয় এর ঘটনায় ১৯ ডিসেম্বর শ্যামনগর থানায় একটি মামলা দায়ের হয়।

শেয়ার বাটন