Sunday, July 14সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

লক্ষ্মীপুরে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে অবকাঠামো উন্নয়ন কাজ

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে লক্ষ্মীপুর শহরের চক বাজারস্থ মৃত আব্দুল বারেক মিয়ার পুত্র জাহাঙ্গীর আলম এর মালিকানাধীন ভবন পৌরসভা কর্তৃক ঝুকিপূর্ণ ঘোষণা করার পরও ভবন এর মালিক রিপারিংও অবকাঠামো উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছে। এতে আশপাশের ভবন মালিক ও ব্যবসায়ী চরম আতৎকে রয়েছে। ঘটতে পারে যে কোন মূহুর্তে বড় দুর্ঘনা।
জানা যায়, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার কর্তৃক গত ৫ সেপ্টেম্বর২৩ইং এর একটি স্বাক্ষরিত নোটিশে লক্ষ্মীপুর শহরের চকবাজারস্থ জাহাঙ্গীর আলম এর মালিকানাধীন ৩তলা ভবন বাহ্যিক ভাবে ঝুকিপূর্ণ হিসাবে পৌরসভা কর্তৃক চিহ্নিত করে সাময়িকভাবে ব্যবহারের অনুপযোগী ঘোষণা করা হয়েছিল। কিন্তু উল্লেখযোগ্য কোন পদক্ষেপ না নিয়ে ভবনটি পুনরায় অবকাঠামো উন্নয়ন করন চলমান রয়েছে যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এতে বড় ধরনের বিপদ ঘটনার সম্ভাবনা রয়েছে। এতে জনগণের জানমালের দিক বিবেচনা করে সকল প্রকার কাজ বন্ধ রাখার নিদের্শ প্রদান করা হয়।
আজ বুধবার দুপুরে সরেজমিনের গিয়ে দেখা যায়, জাহাঙ্গীর আলম পৌরসভার নির্দেশ অমান্য করে ঝুঁকিপূর্ণ ভবনের রিপারিং ও অবকাঠামো উন্নয়নের কাজ চালিয়ে যাচ্ছে। এতে যে কোন সময় বড় ধরনের দুর্ঘনা সম্ভাবনা রয়েছে।
জানতে চাইলে জাহাঙ্গীর আলম মুঠোফোনে জানান, পৌরসভা কর্তৃক লক্ষ্মীপুরের অনেকগুলো ভবন ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। কিন্তু তারা রাস্তা প্রশস্ত করনের ক্ষেত্রে তাদের ভবন এর রিপারিং ও অবকাঠামো উন্নয়ন করেছে ফেলেছে। অথচ আমার ভবন এর চেয়ে বাকী ভবনগুলো ঝুঁকিপূর্ণছিল। অথচ আমার মালিকানাধীন ভবনটি এখনো মজবুত আছে, আমি আমার নিজস্ব ইঞ্জিনিয়ার দ্বারা পরিক্ষা করে রিপারিং ও অবকাঠামো উন্নয়নের কাজ চালিয়ে যাচ্ছি।

শেয়ার বাটন