Saturday, June 15সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

মাদকের প্রতি ঝুঁকে পড়ছে তরুণরা

নিজস্ব প্রতিনিধি: দেশে মাদকের বিস্তৃতি আজ ভয়াবহ রূপ লাভ করেছে। মাদক ধ্বংস করে দেয় ফুলের মত কত গুলো মানুষের জীবন। মাদকাসক্তদের শীর্ষে দেশের তরুণ সমাজ। সর্বনাশা মাদকের মরণ ছোবলে আক্রান্ত তরুণ ও যুবসমাজ আজ ভয়াবহ বিপর্যয়ের মুখে।

রবিবার (৯ জুন) দুপুরে মুন্সিগঞ্জের শ্রীনগরের আলমপুরে অবস্থিথ আন্তর্জাতিক মানের স্পেশালাইজড মাদকাসক্তি ও মানসিক হাসপাতাল আহ্ছানিয়া হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে এই তথ্য উঠে আসে।

কেন্দ্র সম্পর্কে তথ্য উপস্থাপনা করেন কেন্দ্রটির ম্যানেজার দীপক হাসদাক এবং সিনিয়র কাউন্সিলর আবু হাসান মন্ডল। এসময় প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি এই কেন্দ্রটির যাত্রা শুরু হয়। তবে, ২০২৩ সালের ৮ জুলাই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি এই কেন্দ্রের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন। তথ্যে আরোও বলেন, ২০২১ সাল থেকে বর্তমান পর্যন্ত ১০৮ জন রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেছে। যাদের মধ্যে প্রায় ৮০% ছিলো তরুণের সংখ্যা।

এসময় কেন্দ্রে চিকিৎসারত দুই জন রোগী তাদের মাদকনির্ভশীল জীবন ও চিকিৎসারত জীবন সম্পর্কে অনুভূতি প্রকাশ করেন।

বিশ্বের সাথে তাল মিলিয়ে প্রতিষ্ঠানটি মাদকনির্ভরশীলতা ও মানসিক সমস্যাগ্রস্থদের জন্য প্রায় সাড়ে ৩ বছর যাবৎ সাফল্যের সাথে বিজ্ঞান ও প্রমাণভিত্তিক চিকিৎসা প্রদান করছে। চিকিৎসা কেন্দ্রটি সকল আধুনিক সুযোগসুবিধার পাশাপাশি শীতাতাপ নিয়ন্ত্রিত। এছাড়াও কেন্দ্রটির বিশেষ সুবিধা হচ্ছে কেন্দ্রের সাথেই অবস্থিত হেনা আহমেদ হাসপাতাল থেকে কেন্দ্রে চিকিৎসারত মাদকনির্ভরশীল ও মানসিক রোগীদের প্রাথমিক ও জরুরী স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

শেয়ার বাটন