Saturday, January 28সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ভূমিদস্যু, চাঁদাবাজ ও প্রতারক রঘুনাথ খাঁ গ্রেফতার: শাস্তির দাবিতে মানববন্ধন

চাঁদাবাজি করতে গিয়ে ভোগ করে চার বছরের জেল;
নিজ জননীকে মারধোরের অভিযোগও আছে মামলা;

নিজস্ব প্রতিবেদক: চাঁদাবাজী ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে আবারো গ্রেফতার হলো সাতক্ষীরার সমালোচিত সাংবাদিক রঘুনাথ খাঁ। সোমবার রাত ৬টার সময় ককটেল সহ রঘুনাথ খাঁ ও তার অপর দুই সহযোগী দেবহাটা থানা পুলিশের কাছে আটক হয়। এরআগে চাঁদাবাজি মামলায় চার বছর কারাদন্ড ভোগ করে রঘুনাথ খাঁ এছাড়াও ছিলো একাধিক চাঁদাবাজি মামলা।

এ ঘটনায় চাঁদাবাজ রঘুনাথ খাঁসহ আটকৃত ব্যক্তিদের শাস্তির দাবিতে মঙ্গলবার দুপুর ২ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে ভুক্তভোগী খলিশাখালীর জমির মালিকগণ ও এলাকাবাসী মানববন্ধন করে।

দেবহাটা থানা সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যা ৬টার সময় দেবহাটা থানাধীন খলিসাখালী গ্রামের সাপমারা নামক খালের ব্রীজের উপর গাছের গুড়ি ফেলে ব্রিজ বন্ধ করে স্থানীয় মৎস্যচাষীদের মৎস্য চাষে বাধা প্রদান করে জোরপূর্বক ঘের দখলের পায়তারা করছে মর্মে সংবাদ পাওয়ার পর অভিযানে নামে দেবহাটা থানা পুলিশ। ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা কয়েকটি ককটেলের বিস্ফোরন ঘটিয়ে ঘটনাস্থল থেকে পালানোর সময় কালীগঞ্জ উপজেলার বিষ্ণুপুর গ্রামের মৃত মদন মহন খাঁর পুত্র রঘুনাথ খাঁ (৫৭), দেবহাটা উপজেলার ঢেপুখালী গ্রামের মৃত ফজর আলী গাজীর পুত্র রেজাউল করিম (৬৩) এবং একই উপজেলার চালতেতলা গ্রামের নওশের হাওলাদারের পুত্র লুৎফর রহমান (৪৫) কে গ্রেফতার করা হয়। এসময় ঘটনাস্থল থেকে পুলিশ ৫টি ককটেল সহ বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, কাঠের গুড়ি, লাঠিসহ বিভিন্ন আলামত জব্দ করে। এ ঘটনায় ওই ৩ জনসহ ১৫ জন পলাতক এবং ২০/২৫ জন অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে দেবহাটা থানায় মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, রঘুনাথ খাঁ বেশ কিছুদিন যাবৎ দেবহাটার শিমুলিয়ার কাজী গোলাম ওয়ারেশের ছেলে ঘের মালিক কাজী সুরুজ ওয়ারেশ এর কাছে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দিলে মিথ্যা সংবাদ প্রকাশসহ নানা ধরনের হুমকি ধামকি দিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ২১ জানুয়ারি সন্ধ্যা ৬টার সময় রঘুনাথ খাঁ, মোঃ আনারুল ইসলাম, সাইফুল ইসলাম ও মোঃ রফিকুল ইসলাম গাজীরহাট বাজারস্থ সুরুজের অফিসে গিয়ে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে এবং ২দিনের মধ্যে তাদের দাবিকৃত টাকা না দিলে ভুমি দস্যুদের দিয়ে তার সকল ঘের দখল করে নেওয়ার হুমকি দেয়। এ বিষয়ে সুরুজ থানায় এজাহার দায়ের করলে আসামীদের বিরুদ্ধে দেবহাটা থানার মামলা নং-০৯, তাং-২৪/০১/২০২৩ খ্রিঃ ধারা-৪৪৮/৩৮৫ পিসি রুজু হয়। এছাড়াও নিজ গর্ভধারীনি মাকে অত্যাচার, নির্যাতন ও প্রতারনার অভিযোগের তার বিরুদ্ধে মামলা আছে।

রঘুনাথ খাঁর বিরুদ্ধে ইতোপূর্বে বিভিন্ন থানায় চাঁদাবাজী, দ্রুত বিচার আইন, প্রতারনা মামলা চলমান আছে। মামলাগুলো যথাক্রমে ১। সাতক্ষীরা সদর থানার এফআইআর নং-৪৮/২০২, তারিখ- ১৫ মার্চ, ২০২০, ধারা- ৩৮৫ পেনাল কোড-১৮৬০; ২। কালীগঞ্জ থানার জি আর নং-১৩৯/০৭, তারিখ- ২০ মে, ২০০৭; ধারা- ৪০৬/৪২০ পেনাল কোড-১৮৬০; ৩। সাতক্ষীরা সদর থানার এফআইআর নং-২৬, তারিখ- ১৪ মে, ২০০৭; জি আর নং-২৯১/০৭, তারিখ- ১৫ মে, ২০০৭; ধারা- ৪ আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন, ২০০২ সংশোধনী ২০০৯; সহ বিজ্ঞ আদালতে একাধিক মামলা বিচারাধীন আছে। অন্যদিকে একাধীক প্রতিথযশা সাংবাদিকদের নামে হয়রানিমূলক মামলা করেও আলোচনায় আসে এই রঘুনাথ খাঁ।

তরিকুল ইসলাম-০১৭১৫২৬১৮২৭

তারিখ: ২৪/০১/২০২৩ ইং

শেয়ার বাটন