Sunday, July 14সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

বর্ণিল আয়োজনে জয়পুরহাটে বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন

আবু রায়হান, জয়পুরহাট: মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে সূচি হোক ধরা, প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাট জেলা প্রশাসনের বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩০ উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

এ সময় জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ খাজা সামছুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মামুন খান চিশতীসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে (১৪ এপ্রিল) সকাল ৮ টায় জয়পুরহাট রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে কালেক্টরেট মাঠে এসে শেষ করে দেশাত্মবোধক ও বর্ষ বরণের সংগীত এবং নৃত্য পরিবেশন করে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পী গোষ্ঠীরা।

পরে দেশীয় খেলা কাবাডি ও লাঠি খেলা, শিশুদের জন্য হাড়িভাংগা খেলা, কুইজ, রচনা, কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, পহেলা বৈশাখ বাঙালির হাজার বছরের ইতিহাস, ঐতিহ্য ও সাংস্কৃতির ধারক বাহক। এই দিনে বাঙালিরা পুরোনো দিনের ব্যর্থতা, নৈরাশ্য ও গ্লানি ভূলে সমৃদ্ধ ও সুখময় জীবন প্রাপ্তির প্রত্যাশায় নতুন বছরকে মহানন্দে বরণ করে নেয়।

শেয়ার বাটন