Saturday, October 1সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

পাবনায় আজকের দর্পণের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

তুহিন হোসেন, পাবনা : ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক আজকের দর্পণ পত্রিকার ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পাবনায় কবিতা পাঠ, শুভেচ্ছা জ্ঞাপন, আলোচনা সভা ও কেক কেটে আনন্দ উদযাপন করা হয়।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ২০২২ খ্রি. বেলা ১১ টায় পাবনা চেম্বার অব কমার্স মিলনায়তনে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন সরকারি শহীদ বুলবুল কলেজ পাবনার অধ্যক্ষ প্রফেসর মো. বাহেজ উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান। তিনি বলেন আজকের দর্পণ পত্রিকা সমাজের আয়না। এই দর্পনের মাধ্যমে সমাজের নির্যাতিত নিপিড়িত মানুষের দুঃখ লাঘবের উপায় তুলে ধরতে হবে। পাবনা একটি ঐতিহ্যবাহী পুরাতন জেলা। এ জেলার কৃষি শিল্প শিক্ষা সংস্কৃতি কৃষ্টি কালচার স্বাস্থ্য সবকিছু তুলে ধরতে হবে। সামাজের দর্পণের ভূমিকা পালন করতে হবে। আমি এই পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করি।

পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে ও দৈনিক সিনসা পত্রিকার সম্পাদক এস এম মাহবুব আলমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. মাসুদ আলম, রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস রানা, পাবনা রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা ও সাহিত্য ও বিতর্ক ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মনছুর আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, আজকের দর্পণের জেলা প্রতিনিধি মামুন হোসেন। সার্বিক সমন্বয় সাধন করেন এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার ও বাংলাদেশের খবরের জেলা প্রতিনিধি শফিক আল কামাল।

শুভেচ্ছা বক্তব্য ও কবিতা পাঠ করেন শহীদ এম মনসুর আলী ডিগ্রি কলেজের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. আল আমিন, দৈনিক সিনসা নির্বাহী সম্পাদক কবি আমিনুর রহমান খান, শহীদ সঙ্গীত সাধন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মনিরা পারভীন, আইএনএস’র প্রধান সম্পাদক হাসান আলী, কৃষ্ণপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাছিমা খন্দকার, লারনার্স অর্গানাইজেশনের নির্বাহী পরিচালক জাহানারা বেগম বিজলী, লেখক ও সংগঠক কবি বেগম ফিরোজা খান, কবি ও গল্পকার সৈয়দা কামরুন্নাহার শিল্পী, লেখক ও সংগঠক কবি জেবুন্নেছা ববিন, অব. সরকারি চাকরীজীবি মো. শফি উদ্দিন মিয়া, ডাঃ মো. নাজমুল হক, সিদ্দিক মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা মোবারক হোসেন মানিক, ইছামতি থিয়েটার পরিচালক ভাস্কর চৌধুরী, শব্দকলার প্রতিষ্ঠাতা আবৃত্তিকার আসাদ বাবু, শিক্ষানবীশ আইনজীবী হেলালুর রহমান হেলাল, নারীনেত্রী হাছিনা আখতার রোজী, মহীয়সী সাহিত্য পাঠ চক্রের সভাপতি রেহেনা সুলতানা শিল্পী, পাবনা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি মো. রমজান আলী, কবি ও কথা সাহিত্যিক খান আনোয়ার, পাবনা চেম্বার অব কমার্স’র সচিব আব্দুর রাজ্জাক, মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক মমতাজ রোজ কলি, শিক্ষার্থী অভিভাবক মাহফুজা পারভীন স্বর্ণ, পাঠশালার সাধারণ সম্পাদক শিশির ইসলাম, সাংবাদিক সাঈদ উল ইসলাম, করুণা নাসরিন, এ যুগের দ্বীপের সিনিয়র স্টাফ রিপোর্টার আলাউদ্দিন বিন কাশেম, দৈনিক পাবনার আলো’র স্টাফ রিপোর্টার রেহেনা পারভীন, আজকের দর্পণের ইশ্বরদী উপজেলা প্রতিনিধি হাবিবুর রহমান হাবিব, সাহিত্য ও বিতর্ক ক্লাবের সদস্য কবি মধু সূদন মজুমদার, কবি ও গীতিকার উত্তম কুমার, সিনসা অফিস সহকারি ওবাইদুল, শিক্ষার্থী আইভি ইসলাম পিংকি, মোছা. রুবাইয়া ইসলাম রাকা, মোছা. মিলি আক্তার মুন, তানিয়া সুলতানা রিতু ও শিশু শিক্ষার্থী শামস্ শাহরিয়ার প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে আগত অতিথিবৃন্দের ফুল দিয়ে বরণ করা হয়। শেষে উপস্থিত সবাইকে নিয়ে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। র‌্যাফেল ড্র তে বিজয়ীদের প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মাঝে আজকের দর্পণের প্রতিষ্ঠা বার্ষিকী প্রিন্টের মগ উপহার দেওয়া হয়।

শেয়ার বাটন