Saturday, May 18সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নিরাপদ সড়কের দাবিতে সংহতি প্রকাশ

তরিকুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি: ৭ম জাতিসংঘ বৈশ্বিক নিরাপদ সড়ক সপ্তাহ ২০২৩ পালন উপলক্ষে সংহতি প্রকাশের মাধ্যমে নিরাপদ সড়কের দাবি জানান ঢাকা আহ্ছানিয়া মিশন।

মঙ্গলবার (১৭ মে) সকাল ১০ টায় মিরপুর মাজার রোড এলাকায় ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের আয়োজনে এক মানবন্ধনে এই দাবি জানানো হয়। এবারের প্রতিপাদ্য বিষয় হলো “রিথিংক মবিলাইজেশন”।

উক্ত মানবন্ধনে ঢাকা আহ্ছানিয়া মিশন যে সকল দাবি জানান তার মধ্যে উল্লেখযোগ্য হলো সড়কে মোটরযানের সর্বোচ্চ গতি নির্ধারণ, মানসম্মত হেলমেট নিশ্চিতকরণ এবং পরিবহনে শিশুদের উপযোগী আসন ব্যবস্থা নিশ্চিতকরণের পাশাপাশি সড়ক পথচারী বান্ধব করা ইত্যাদি। ঢাকা আহ্ছানিয়া মিশনের সাথে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ, ব্রাক, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ঢাকা আহ্ছানিয়া মিশন পরিচালিত আরবান প্রাইমারি সার্ভিসেস ডেলিভারি প্রকল্পের প্রতিনিধিগণ যুক্ত হয়ে এই সংহতির সাথে একাত্মতা প্রকাশ করেন।

উল্লেখ্য, সড়কে যে ধরণের দুর্ঘটনা ঘটে তা অধিকাংশই গতির কারেণ ঘটে থাকে বলে বিভিন্ন গবেষনায় উঠে এসেছে। অন্যদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, পাঁচ থেকে উনত্রিশ বছর বয়সের শিশু ও তরুণদের মাঝে মৃত্যুর প্রধান কারণ সড়ক দুর্ঘটনা।

তরিকুল ইসলাম- ০১৭১৫২৬১৮২৭
তারিখ: ১৭/০৫/২০২৩ ইং

শেয়ার বাটন