Saturday, January 28সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নলতা শরীফে ৯ ফেব্রুয়ারী ৫৯ তম বার্ষিক ওরছ শুরু

তরিকুল ইসলাম, নলতা শরীফ (কালিগঞ্জ) থেকে: অবিভক্ত বাংলা ও আসামের শিক্ষা বিভাগের সহকারী পরিচালক বিশিষ্ট শিক্ষাবিদ শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক, মুসলিম রেনেসাঁর অগ্রদূত, ‘স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা’ এ মহান ব্রতকে সামনে রেখে চলা নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন সহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, সুফি-সাধক,পীরে কামেল হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর তিন দিন ব্যাপি ৫৯ তম বার্ষিক ওরছ শরীফ আগামী ২৬,২৭,২৮ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উক্ত ওরছ শরীফকে কেন্দ্র করে এরই মধ্যে গেট,প্যান্ডেল, লাইটিং, সিসি ক্যামেরা, কয়েক স্থরের নিরাপত্তা ব্যবস্থা, আবাসন ব্যবস্থা, খানার মাঠ, রন্ধনশালা সহ নানা ধরনের প্রস্তুতি এগিয়ে চলেছে। মিশন কর্মকর্তা-কর্মচারীদের দিন-রাত পরিশ্রমের পাশাপাশি প্রতিদিন কাজ করছে নানা পেশার অসংখ্য মিস্ত্রী, লেবার ও স্বেচ্ছাসেবক।

ওরছ শরীফে দেশ-বিদেশের প্রখ্যাত আলেমগণ পবিত্র কোরআন ও হাদীসের আলোকে ওলী-আউলিয়াদের জীবন-দর্শন এবং সম-সাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা রাখবেন।

২৮ মাঘ ১১ ফেব্রুয়ারি শ সকাল ৮ টায় আখেরী মোনাজাতের মাধ্যমে ৩ দিন ব্যাপী নলতার পবিত্র ওরছ শরীফ সম্পন্ন হবে বলে জানা গেছে।

আসন্ন পীর কেবলার ৫৯ তম বার্ষিক ওরছ শরীফ সফল করতে মিশনের পক্ষ থেকে সকলকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি ও সাধারণ সম্পাদক আলহাজ্জ মো: এনামুল হক খোকন।

শেয়ার বাটন