Monday, February 26সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নলতায় রাতের আঁধারে একাধিক আম ও মেহগনি গাছ কেটেছে দুর্বৃত্তরা

বিশেষ প্রতিনিধিঃ গত বৃহস্পতিবার (২ নভেম্বর) গভীর রাতে কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের পশ্চিম পাইকাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে। বাগানের গাছ কাটার ঘটনায় কালিগঞ্জ থানায় মৌখিক অভিযোগ দিয়েছেন বাগান মালিক নলতা আহছানিয়া দারুল উলূম ফাজিল মাদ্রাসার শিক্ষক মাওলানা গোলাম রব্বানী।

অভিযোগ থেকে জানা গেছে, ১৫ শতাংশ জমিতে প্রায় চার বছর আগে আম ও মেহগনির চারা রোপণ করেন গোলাম রব্বানী।

শুক্রবার (৩ নভেম্বর) সকালে গোলাম রব্বানী বাগান পরিচর্যার কাজ করার জন্য গেলে বাগানের অনেক গাছ মাটিতে পড়ে থাকতে দেখেন। গাছগুলোর মাটি থেকে দুই ফুট উপর থেকে কেটে ফেলে রাখা হয়েছে। তিনি সাথে সাথে ইউনিয়ন চোকিদার ইয়াবুব কে খবর দেন।

গোলাম রব্বানী বলেন, ‘প্রায় ১৫ শতাংশ জমিতে লাগানো বিশ থেকে ত্রিশ টি গাছ। সেখান থেকে ৬টি আম গাছ সম্পূর্ণভাবে ও ২টি আম গাছ অর্ধেক করে, ২টি মেহগনি গাছ করাত দিয়ে কেটে ফেলেছে দুর্বৃত্তরা। কে বা কারা কেটেছে জানি না। কেনইবা কেটে ফেলল আমি এখনো বুঝে উঠতে পারছি না। এবং তারা চারিদিকের ব্যাড়া ভাংচুর ও নেট গুলো চুরি করে নিয়ে গেছে। আমি জড়িতদের বিচার চাই।’

ভুক্তভোগীর ভাই প্রাক্তন সেনাবাহিনীর অফিসার রেজাউল ইসলাম বলেন, পরদিন শুক্রবার সকাল আট টায় আমার ভাই ডাক দিলে যেয়ে দেখি গাছ গুলো কাটা ও ব্যাড়া গুলো ভাঙ্গা হয়েছে। তবে আমরা কাউকে কখনো ক্ষতি করিনি।

এলাকাবাসী আনিছুর রহমান বলেন, গোলাম রব্বানী হুজুর খুবই ধার্মীক ও ভালো প্রকৃতির মানুষ। তার এমন ক্ষতিতে আসলেই খারাপ লাগছে। অপরাধীদের শাস্তি হওয়া উচিৎ।

চৌকিদার ইয়াকুব ঘটনাটি দেখে কালিগঞ্জ থানার আস.আই প্রদীপের কাছে বিস্তারিত বলেন। পরে থানা থেকে পুলিশ সরজমিনে এসে ঘটনাটি পরিদর্শন করেন। এবং আশ্বাস দেন এই ঘটনার সাথে জড়িতদের অবশ্যই খুঁজে বের করা হবে ও আইন অনুযায়ী শাস্তির ব্যবস্থা করা হবে।

শেয়ার বাটন